বাংলাদেশে চ্যালেঞ্জ নিতে মুখিয়ে মেসির সতীর্থ বার্কোস

এরনান বার্কোসের সঙ্গে বসুন্ধরা কিংস চুক্তি সেরে রেখেছিল আগেই। লিওনেল মেসির সঙ্গে আর্জেন্টিনা দলে খেলা এই ফরোয়ার্ডকে রোববার আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দিল প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা। ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ডও জানালেন নতুন চ্যালেঞ্জ নিতে মুখিয়ে থাকার কথা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2020, 01:27 PM
Updated : 9 Feb 2020, 02:33 PM

বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে গণমাধ্যমের সঙ্গে অনেক বিষয় নিয়ে কথা বলেন আর্জেন্টিনার হয়ে চার ম্যাচ খেলা বার্কোস। সময়ের অন্যতম সেরা ফরোয়ার্ড মেসির সঙ্গে তার খেলার বিষয়টিই উঠে এলো বারবার।

“আর্জেন্টিনা জাতীয় দলে খেলার সুযোগ পেয়ে আমি গর্বিত। জাতীয় দলের হয়ে আমি বেশি ম্যাচ খেলতে পারিনি। আর্জেন্টিনা বিশ্বের অন্যতম সেরা দল, সেখানে খেলা সহজ ব্যাপার নয়। আমি গর্বিত।”

“মেসির সঙ্গে খেলা সবচেয়ে বড় অর্জন। দেশের হয়ে খেলা, মেসির সঙ্গে খেলা অনেক বড় প্রাপ্তি। আমি মেসির সঙ্গে খেলা উপভোগ করেছি। এই অভিজ্ঞতা কখনও ভুলব না।”

মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মধ্যে কে সেরা, এমন প্রশ্নে স্বদেশিকেই বেছে নিলেন বার্কোস।

“দুজনেই বড় তারকা। আপনি যদি আমাকে একজনকে বাছাই করতে বলেন, আমি মেসিকে বেছে নিব।”

বর্ণিল ক্লাব ক্যারিয়ারে ১০টি দেশের ১৫টি ক্লাবে খেলার অভিজ্ঞতা থাকা বার্কোস বসুন্ধরা কিংসের হয়ে সাফল্য পেতে মুখিয়ে আছেন। ব্যক্তিগত অর্জনের চেয়ে দলীয় অর্জনে গুরুত্ব দিচ্ছেন ১০ মাসের জন্য বসুন্ধরায় যোগ দেওয়া এই ফরোয়ার্ড।

“বাংলাদেশে খেলাকে আমি চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছি। গোল পাওয়া সবচেয়ে গুরুত্বপূর্ণ না। নিজের জন্য, দলের জন্য খেলা গুরুত্বপূর্ণ। নিজে গোল পাওয়া একটা গুরুত্বপূর্ণ বিষয়, কিন্তু বসুন্ধরার সাফল্যই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

“আমি লিগ চ্যাম্পিয়ন হতে চাই। এএফসি কাপের গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হতে চাই। আমার গোলের চেয়ে এই চাওয়াগুলো পূরণ করা গুরুত্বপূর্ণ। গোল সংখ্যা নিয়ে আমি ভাবছি না। আমি এখানে আসতে পেরে খুশি। দেখছি সবাই শিহরিত। খেলোয়াড়, সমর্থক সবাই-তাদেরকে আমি কিছু ফিরিয়ে দিতে চাই।”