মেসি-আবিদাল বিতর্কে যোগ দিলেন আলবা

এরিক আবিদাল ও লিওনেল মেসির কথার লড়াইয়ে বার্সেলোনা শিবিরে তৈরি হওয়া উত্তেজনা ক্লাব সভাপতির হস্তক্ষেপে ক্ষণিকের জন্য শান্ত হয়েছিল। কোপা দেল রে থেকে বার্সেলোনার বিদায়ের পর যেন নতুন করে তা উসকে দিলেন জর্দি আলবা। ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর আবিদালের সমালোচনা করেছেন স্প্যানিশ ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2020, 10:30 AM
Updated : 7 Feb 2020, 02:15 PM

বৃহস্পতিবার রাতে কোপা দেল রের শেষ আটে আথলেতিক বিলবাওয়ের মাঠে ১-০ গোলে হেরে গেছে প্রতিযোগিতার সবচেয়ে সফলতম দলটি।

মাঠের পারফরম্যান্সের পাশাপাশি মাঠের বাইরেও সময়টা ভালো যাচ্ছে না কাতালান ক্লাবটির। সব প্রতিযোগিতা মিলে শেষ তিন ম্যাচে এটি তাদের দ্বিতীয় হার, মৌসুমে ষষ্ঠ। গত মাসের শেষ সপ্তাহে লিগে ভালেন্সিয়ার মাঠে ২-০ গোলে হেরেছিল বার্সেলোনা।

গত মাসে এরনেস্তো ভালভেরদেকে বরখাস্ত করে কিকে সেতিয়েনকে দায়িত্ব দেয় বার্সেলোনা। কদিন আগে স্প্যানিশ পত্রিকা দিয়ারিও স্পোর্তকে দেওয়া এক সাক্ষাৎকারে আবিদাল দাবি করেন, ভালভেরদের সময় ফুটবলারদের অনেকে মাঠে শতভাগ দেননি।

এরপর সাবেক সতীর্থ আবিদালের কড়া সমালোচনা করেন মেসি। পরে তাদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি শান্ত করেন ক্লাব সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ।

তবে বিলবাওয়ের বিপক্ষে হারের পর ওই বিষয়ে এক প্রশ্নের জবাব দিতে গিয়ে যেন নতুন করে বিতর্কটি উসকে দিলেন আলবা।

তার মতে, মাঠের পারফরম্যান্সের কারণে এমনিতেই অনেক সমালোচনা হচ্ছে। তাই নিজেদের মধ্যে কাঁদা ছোড়াছুড়ি করা ঠিক হবে না।

“আবিদাল খেলোয়াড় ছিলেন। ভক্তরা তাকে ভালোবাসে। এ কারণেই ড্রেসিংরুমের ভেতরের অবস্থা কেমন, ফুটবলাররা কেমন অনুভব করছে, সেটা তার জানা উচিত।”

কোপা দেল রের ৩০ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনা প্রতিযোগিতাটির গত ছয় আসরে খেলেছে ফাইনাল। কিন্তু এবার শেষ আটে যোগ করা সময়ে ইনাকি উইলিয়ামসের একমাত্র গোলে হেরে বিদায় নিতে হলো সেমি-ফাইনালের আগেই।

আলবা অবশ্য নিজেদের পারফরম্যান্সে সন্তুষ্ট। মাঠের বাইরে চলমান ঘটনার প্রভাব তাদের খেলায় পড়েনি বলেও দাবি তার।

“আমি মনে করি, আমরা মৌসুমের অন্যতম সেরা একটি পারফরম্যান্স দেখিয়েছি। এটা হতাশার যে আমরা শেষ মুহূর্তে গোল খেয়েছি। কিন্তু এটাই ফুটবল।”