৬৫ বছর পর একই দিনে ডুবল রিয়াল-বার্সা

প্রায় ৬৫ বছর পর একই দিনে কোপা দেল রে থেকে ছিটকে গেল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। স্পেনের দ্বিতীয় সেরা ঘরোয়া প্রতিযোগিতার শেষ আটে রিয়াল হেরেছে রিয়াল সোসিয়েদাদের কাছে। আর আথলেতিক বিলবাওয়ের মাঠে হেরে বিদায় নিয়েছে লা লিগা চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2020, 06:16 AM
Updated : 7 Feb 2020, 07:53 AM

সব প্রতিযোগিতা মিলে ২১ ম্যাচ অপরাজিত থাকার পর বৃহস্পতিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে সোসিয়েদাদের বিপক্ষে ৪-৩ গোলে হারে রিয়াল। একই দিনে বিলবাওয়ের বিপক্ষে বার্সেলোনার হার ১-০ গোলে।

১৯৫৫ সালের ২৯ মে সবশেষ একই দিনে কোপা দেল রে থেকে বিদায় নিয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাব। সেবার সেমি-ফাইনালে রিয়াল হেরেছিল সেভিয়ার বিপক্ষে। আর শেষ চারে বার্সেলোনার হার ছিল বিলবাওয়ের বিপক্ষেই।

প্রতিযোগিতায় রেকর্ড ৩০ বার চ্যাম্পিয়ন হয়েছে বার্সেলোনা। ১৯টি শিরোপা আছে রিয়ালের। এর আগে সবশেষ ২০০৯-১০ মৌসুমে কোপা দেল রের সেমি-ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছিল দুই ক্লাবই।

এবারের আসরের শেষ চারে সোসিয়েদাদ ও বিলবাওয়ের সঙ্গে আছে গ্রানাদা ও মিরান্দেস। গতবারের চ্যাম্পিয়ন ভালেন্সিয়াকে হারিয়ে সেমি-ফাইনালে ওঠে গ্রানাদা। দ্বিতীয় সারির ক্লাব মিরান্দেস কোয়ার্টার ফাইনালে হারায় লা লিগার আরেক দল ভিয়ারিয়ালকে।