সেই বিলবাওয়ের মাঠে হেরে বার্সার বিদায় 

আথলেতিক বিলবাওয়ের মাঠে হেরে মৌসুমের শুরুটা হয়েছিল হতাশাজনক। আবারও সেই দলের বিপক্ষে হেরে বসল বার্সেলোনা। শেষ মুহূর্তে গোল খেয়ে ছিটকে গেল কোপা দেল রের শিরোপা লড়াই থেকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2020, 10:01 PM
Updated : 7 Feb 2020, 07:53 AM

কিকে সেতিয়েনের দলকে ১-০ গোলে হারিয়ে সেমি-ফাইনালে উঠেছে বিলবাও। সান মামেসে বৃহস্পতিবার রাতে শেষ আটের ম্যাচের যোগ করা সময়ে একমাত্র গোলটি করেন ইনাকি উইলিয়ামস।

বরাবরের মতো এ ম্যাচেও বল দখলে একচেটিয়া আধিপত্য করে বার্সেলোনা। আক্রমণেও এগিয়ে ছিল তারা; গোলের উদ্দেশ্যে মোট ১১টি শট নেয় দলটি, যার চারটি ছিল লক্ষ্যে। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি।

উল্টো হলুদ কার্ড পাওয়ার দিক থেকে প্রতিপক্ষকে ছাড়িয়ে গেছে বার্সেলোনা। মোট নয়বার হলুদ কার্ড দেখান রেফারি, যার মধ্যে লিওনেল মেসিসহ কাতালান ক্লাবটির ছয়জন দেখেন তা।

বিপরীতে ৩০ শতাংশের একটু বেশি বল দখলে রাখা বিলবাও মোট আটটি শট নিতে পারে। এর মাত্র দুটি ছিল লক্ষ্যে, তাতেই মূল্যবান গোলটি আদায় করে নেয় দলটি।

পাঁচ মিনিট যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ইবাই গোমেসের ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন স্প্যানিশ ফরোয়ার্ড উইলিয়ামস।

চলতি মৌসুমের শুরুতে গত অগাস্টে বিলবাওয়ের মাঠে ১-০ গোলে হেরে লিগ শুরু করেছিল বার্সেলোনা। আর এবার এই পরাজয়।

সব প্রতিযোগিতা মিলে শেষ তিন ম্যাচে এটি তাদের দ্বিতীয় হার, মৌসুমে ষষ্ঠ। গত মাসের শেষ সপ্তাহে লিগে ভালেন্সিয়ার মাঠে ২-০ গোলে হেরেছিল বার্সেলোনা।

এই ফলে নতুন কোচ সেতিয়েনেও পড়ে গেলেন বেশ চাপে। সাবেক কোচ এরনেস্তো ভালভেরদের অধীনে লা লিগায় শীর্ষে ছিল দলটি, টিকে ছিল সবকটি শিরোপা জয়ের সম্ভাবনা। আর এখন লিগ টেবিলে তারা নেমে গেছে দুইয়ে, এবার স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতার শিরোপা সম্ভাবনাও শেষ হয়ে গেল।

টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে আরেক ফেভারিট রিয়াল মাদ্রিদও। দিনের প্রথম ম্যাচে তারা ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের কাছে হেরে গেছে ৪-৩ গোলে।

এর আগে গতবারের চ্যাম্পিয়ন ভালেন্সিয়াকে হারিয়ে শেষ চারে ওঠে গ্রানাদা। সেমি-ফাইনালে ওঠা আরেক দল মিরান্দেস; লা লিগার আরেক দল ভিয়ারিয়ালকে হারায় দ্বিতীয় সারির ক্লাবটি।