সহজে গোল খাওয়ায় হতাশ আবাহনী কোচ

জয়ের প্রত্যাশা পূরণ হয়নি আবাহনী লিমিটেডের। বরং মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের সঙ্গে ড্র করে এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফে খেলাও শঙ্কায় পড়ে গেছে। কোচ মারিও লেমোস ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় জানালেন সহজেই গোল খাওয়া নিয়ে হতাশার কথা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2020, 02:40 PM
Updated : 5 Feb 2020, 02:40 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার এএফসি কাপ বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের প্লে-অফের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগের ম্যাচটি ২-২ ড্র হয়। আগামী ১২ ফেব্রুয়ারি ফিরতি লেগ খেলতে মালদ্বীপে যাবে আবাহনী।

৪০তম মিনিটে প্রতিআক্রমণ থেকে প্রথম গোল হজম করে আবাহনী। এরপর ৬৫তম মিনিটে কর্নেলিয়াস এজেকিয়েল ফিরতি শট থেকে হজম করে দ্বিতীয়টি। এই দুই গোল নিয়ে হতাশা প্রকাশ করেন লেমোস।

“শিহরণ জাগানো ম্যাচ ছিল। উত্থান-পতন ছিল। কিন্তু আমরা সহজ গোল খেয়েছি। ঘরে ফিরে আমি ম্যাচটি আরও ৩-৪ বার দেখব। ছেলেদের কাছ থেকে আমি আরেকটু ভালো পারফরম্যান্স প্রত্যাশা করেছিলাম। বড় ম্যাচ খেলার এবং জয়ের আগ্রহ যদি না থাকে, তাহলে বড় দলগুলোর বিপক্ষে আপনাকে তার মূল্য দিতে হবে।”

গ্রুপ পর্বে ওঠার প্লে-অফ খেলতে দ্বিতীয় লেগে ৩-৩ ড্র বা জিততে হবে আবাহনীকে। ফিরতি লেগ সামনে রেখে দলকে মানসিকতা বদলানোর তাগিদ দিলেন লেমোস।

“মালদ্বীপে আমাদের অনেক ভালো পারফরম্যান্স করতে হবে। এই ম্যাচে আমরা যেভাবে খেললাম, সেই মানসিকতা যদি না বদলায়, তাহলে ফিরতি লেগে সুযোগ থাকবে না। দেখা যাক, আশা করি দ্বিতীয় লেগ মজার হবে।”

প্রতিপক্ষের মাঠ থেকে ১ পয়েন্ট ও দুটি অ্যাওয়ে গোল নিয়ে ফেরায় খুশি মাজিয়া কোচ মারিয়ান সেকুলোভস্কি। তবে জিততে না পারার হতাশাও আছে তার।

“ছেলেদেরকে অভিনন্দন। ভালো ম্যাচ হয়েছে। দুটি অ্যাওয়ে গোল পেয়েছি আমরা। ৪/৫টা  সুযোগ পেয়েছিলাম। তিন-চার-পাঁচটি গোল পেতে পারতাম আমরা।”