নেইমারকে বার্সায় ফেরানো ‘অসম্ভব নয়’

নেইমারকে বার্সেলোনায় ফিরিয়ে আনা ‘অসম্ভব নয়’ বলে দাবি করেছেন ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2020, 02:32 PM
Updated : 5 Feb 2020, 03:28 PM

২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন ২৭ বছর বয়সী নেইমার। লিওনেল মেসির ছায়া থেকে বেরিয়ে এসে সময়ের সেরাদের চ্যালেঞ্জ জানানোর লক্ষ্যেই তিনি তখন ওই সিদ্ধান্ত নিয়েছিলেন বলে ধারণা করা হয়েছিল। তবে বারবার চোটের আঘাত আর নানা সময়ে বিতর্কে জড়িয়ে সে সম্ভাবনা আলোর মুখ দেখেনি।

গত গ্রীষ্মকালীন দলবদলে ব্রাজিলিয়ান তারকাকে দলে ফেরানোর চেষ্টা করেছিল কাম্প নউয়ের দলটি। বার্সেলোনার আগ্রহের তালিকায় আছেন ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্তিনেসও। এমন প্রতিভাবানদের দলে পেতে বার্সেলোনা চেষ্টা করবে বলে জানান আবিদাল।

“আমার কাছে ক্রীড়াসুলভ বিষয়গুলো ও ক্লাব হিসেবে আমাদের লক্ষ্য পূরণে শক্তিশালী দল গড়াটা গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে লাউতারো, নেইমার অথবা যে কোনো প্রতিভাবান ফুটবলার সবসময় ক্লাবের জন্য ভালো।”

“আমি এটাকে অসম্ভব হিসেবে দেখি না। আমরা এ নিয়ে কাজ করার চেষ্টা করব।”

মৌসুম শেষে নেইমারের বাই আউট ক্লজ ১৭ কোটি ইউরো হবে বলে বিভিন্ন খবরে বলা হয়েছে। তবে নেইমার ফিরবেন কিনা, সিদ্ধান্তটা একান্তই তার বলে মনে করেন আবিদাল।

“যদি নেইমারকে আমরা দলে আনতে পারি, তাহলে ভালো হবে। তবে আমরা সবসময় ভাবি, বার্সার নিজস্ব একটা দর্শন আছে, আর তা হলো ‘বি’ দল ও যুব দলের দিকে নজর রাখা।

“যখন আমরা কোনো পরিকল্পনা করি তখন এখানে যারা আছে তাদের সবসময় বিবেচনায় রাখি।”