রোনালদো নয়, দি মারিয়ার সেরা মেসি

সময়ের দুই সেরা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে একই দলে খেলার সৌভাগ্য হয়েছে আনহেল দি মারিয়ার। খুব কাছ থেকে দেখার অভিজ্ঞতা থেকে সেরার প্রশ্নে বার্সেলোনা অধিনায়ক মেসিকে বেছে নিয়েছেন আর্জেন্টাইন মিডফিল্ডার দি মারিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2020, 02:56 PM
Updated : 2 Feb 2020, 02:56 PM

সম্প্রতি আর্জেন্টিনার স্পোর্টস টেলিভিশন চ্যানেল টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া সাক্ষাতকারে এমন প্রশ্নে জাতীয় দলের সতীর্থ মেসিকে বেছে নেন দি মারিয়া।

“(ওয়েইন)রুনি, (জ্লাতান) ইব্রাহিমোভিচ, ক্রিস্তিয়ানো (রোনালদো), লিও (মেসি)…এদের সঙ্গে খেলতে পারার সম্ভাবনা ছিল স্বপ্ন। তারা এমন খেলোয়াড় যাদের নিয়ে আমি প্লেস্টেশনে খেলি। কখনও কল্পনাও করতাম না যে তাদের সঙ্গে খেলব।”

“আমি নিয়মিত তাদের দেখতাম, এরপর তাদের সঙ্গে খেলার সুযোগ হলো, যা ছিল সত্যিই দারুণ।”

“চারজনের মধ্যে মেসি সেরা। ক্রিস্তিয়ানো একটা দানব আর নেইমার হলো এক কথায় ফুটবলের আনন্দ। সে ব্রাজিলিয়ান, যখন সে খেলে তখন যা কিছু করে সবকিছুই আনন্দময় হয়ে যায়… সেরা বেছে নেওয়া কঠিন। তবে যদি একজনকে বেছে নিতেই হয়, তবে সে হবে লিও।”

রিয়াল মাদ্রিদে চার বছর একসঙ্গে খেলেছেন দি মারিয়া ও রোনালদো।

দি মারিয়ার মতো রোনালদো ও মেসির সঙ্গে খেলেছেন মেসির জাতীয় দলের সতীর্থ- গনসালো হিগুয়াইন, কার্লোস তেভেস ও পাওলো দিবালা। ইউভেন্তুসে দিবালা ও হিগুয়াইনের বর্তমান সতীর্থ রোনালদো। রিয়ালেও পর্তুগিজ তারকার সাথে খেলেছেন হিগুয়াইন। আর রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড অধ্যায়ে তার সতীর্থ ছিলেন তেভেস।