রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরল ইউভেন্তুস

পেনাল্টি থেকে জোড়া গোল করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়ালেন মাটাইস ডি লিখট। ফিওরেন্তিনাকে হারিয়ে সেরি আয় জয়ে ফিরল শিরোপাধারী ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2020, 01:30 PM
Updated : 2 Feb 2020, 03:24 PM

ইউভেন্তুস স্টেডিয়ামে রোববার ৩-০ গোলে জেতা ইউভেন্তুস ২২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। এক ম্যাচ কম খেলা ইন্টার মিলান ৬ পয়েন্ট কম নিয়ে আছে দুইয়ে।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে এগিয়ে থাকলেও গোলের দেখা পাচ্ছিল না আগের ম্যাচে নাপোলির মাঠ থেকে হেরে আসা ইউভেন্তুস। পঞ্চম মিনিটে গনসালো হিগুয়াইনের শট, চতুর্দশ মিনিটে লিওনার্দো বোনুচ্চির হেড খুঁজে পায়নি ঠিকানা।

অবশেষে ৪০তম মিনিটে স্পট কিকে ইউভেন্তুসকে এগিয়ে নেন রোনালদো। বলের লাইনে ঝাঁপিয়ে পড়েও পর্তুগিজ ফরোয়ার্ডের শট আটকাতে পারেননি গোলরক্ষক। লিগে টানা ৯ ম্যাচে গোল করলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

মিরালেম পিয়ানিচের শটে ডি-বক্সের মধ্যে হেরমান পেসসেইয়ার হাতে বল লাগলে পেনাল্টির আবেদন করে ইউভেন্তুস। ভিএআর দেখে আবেদনে সাড়া দেন রেফারি।

৬৩তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ফিওরেন্তিনার মার্কো বেনাস্সির শট অল্পের জন্য দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়। তিন মিনিট পর হিগুয়াইনকে তুলে নিয়ে পাওলো দিবালাকে নামান ইউভেন্তুস কোচ।

৭৭তম মিনিটে ইউভেন্তুসের রদ্রিগো বেন্তানকুর ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হলে ভিএআর দেখে আবারও পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গোলরক্ষককে ছিটকে দিয়ে স্কোরলাইন ২-০ করেন রোনালদো। চলতি লিগে এটি তার ১৯তম গোল।

শেষ দিকে দিবালার কর্নারে হেডে জাল খুঁজে নেন ডি লিখট। চলতি লিগে সপ্তদশ জয় নিশ্চিত হয়ে যায় ইউভেন্তুসের।