সালাহর জোড়া গোল, ছুটছে লিভারপুল

প্রিমিয়ার লিগ যুগে অধরা শিরোপা জয়ের স্বপ্নে অপ্রতিরোধ্য গতিতে ছুটছে লিভারপুল। মোহামেদ সালাহর জোড়া গোলে এবার সাউথ্যাম্পটনকে গুঁড়িয়ে ২২ পয়েন্টে এগিয়ে গেছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2020, 05:12 PM
Updated : 1 Feb 2020, 07:50 PM

অ্যানফিল্ডে শনিবার ৪-০ গোলে জিতেছে ‘অল রেড’ নামে পরিচিত দলটি। চারটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। অন্য গোল দুটি করেন অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইন ও জর্ডান হেন্ডারসন। এর মধ্যে তিনটি গোলে ছিল রবের্তো ফিরমিনোর সহায়তা।

প্রথম লেগে সাউথ্যাম্পটনের মাঠে ২-১ গোলে জিতেছিল লিভারপুল।

সব মিলে লিগে টানা ৪২ ম্যাচ অপরাজিত রইল দলটি। ঘরের মাঠে লিগে এটি তাদের টানা ২০তম জয়।

চোটের কারণে এই ম্যাচেও বাইরে ছিলেন সাদিও মানে। আগের ম্যাচের একাদশে একটি পরিবর্তন আনেন লিভারপুল কোচ। দিভোক ওরিগির জায়গায় সুযোগ পান ফাবিনিয়ো।

প্রথমার্ধে বল দখলে স্বাগতিকরা এগিয়ে থাকলেও পাল্টা আক্রমণে সুযোগ বেশি তৈরি করে সাউথ্যাম্পটন। তবে গোলরক্ষক আলিসনকে পরাস্ত করতে পারেনি তারা। এসময় ভার্জিল ভন ডাইকের ফ্লিক আর ফিরমিনোর ভলি রুখে জাল অক্ষত রাখেন সফরকারী গোলরক্ষক অ্যালেক্স ম্যাকার্থি।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে গোলের দেখা পায় লিভারপুল। ফিরমিনোর বাড়ানো বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে শটে লক্ষ্যভেদ করেন অক্সলেইড-চেম্বারলেইন। ৬০তম মিনিটে ফিরমিনোর কাটব্যাক ডি-বক্সের ভেতর থেকে উচু শটে জালে জড়ান ইংলিশ মিডফিল্ডার হেন্ডারসন।

৭২তম মিনিটে হেন্ডারসনের ক্রস পেয়ে কাছ থেকে জালে জড়ান সালাহ। আর নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফিরমিনোর বাড়ানো বল পেয়ে সহজে নিজের দ্বিতীয় গোল করেন মিশরের ফরোয়ার্ড। লিগে চলতি মৌসুমে এটি তার চতুর্দশ গোল।

১৯৯০ সালের পর প্রথম লিগ শিরোপা জয়ের পথে এগিয়ে চলেছে লিভারপুল। ২৫ ম্যাচে ২৪ জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ৭৩।

এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

৪৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে চেলসির বিপক্ষে ২-২ ড্র করা লেস্টার সিটি। ৪১ পয়েন্ট নিয়ে চারে চেলসি।

২৫ ম্যাচে ৯ জয় ও ৪ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে একাদশতম স্থানে সাউথ্যাম্পটন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক