ফেদেরারকে উড়িয়ে ফাইনালে জোকোভিচ

প্রথম সেটে ৪-১ গেমে এগিয়ে গিয়ে দারুণ কিছুর আভাস দেওয়া রজার ফেদেরার পারলেন না ছন্দ ধরে রাখতে। শুরুর ব্যর্থতা কাটিয়ে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ালেন নোভাক জোকোভিচ। সরাসরি সেটে জিতে উঠে গেলেন অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2020, 11:11 AM
Updated : 30 Jan 2020, 12:00 PM

মেলবোর্ন পার্কে বৃহস্পতিবার সেমি-ফাইনালে ৪-১ গেমে পিছিয়ে পড়া জোকোভিচ পঞ্চম গেমেও ৪০-০ পয়েন্টে পিছিয়ে ছিলেন। এরপরই তার ঘুরে দাঁড়ানো ও ফেদেরারের কক্ষপথ থেকে ছিটকে যাওয়ার শুরু। ওই সেট টাইব্রেকারে জেতার পর দ্বিতীয় ও তৃতীয় সেটে প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি সার্বিয়ান তারকা। 

দুই ঘণ্টা ১৮ মিনিট স্থায়ী ম্যাচে ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ীকে ৭-৬(৭-১), ৬-৪, ৬-৩ গেমে হারান টুর্নামেন্টের রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন জোকোভিচ।

অস্ট্রেলিয়ান ওপেনে গত ১০ বছরে মাত্র তিনটি ম্যাচ হেরেছেন জোকোভিচ। এদিন অবশ্য শতভাগ ফিট ছিলেন না ফেদেরার। তবে তাতে ১৬ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়নের এমন দাপুটে জয়ের মাহাত্ম একটুও কমছে না।

“ম্যাচটি অন্যরকম হতে পারতো যদি (ষষ্ঠ গেমে) সে ওই ব্রেক পয়েন্টগুলো পেতেন। সে ভালো শুরু করেছিল, আমি কিছুটা নার্ভাস ছিলাম।”

“সে কিছুটা আনফিট ছিল এবং মুভমেন্টে সে তার সেরা রূপে ছিল না।”

শিরোপা ধরে রাখার লড়াইয়ে আগামী রোববারের ফাইনালে জোকোভিচ মুখোমুখি হবেন ডমিনিক টিম ও আলেক্সান্ডার জেভেরেভের মধ্যে বিজয়ীর বিপক্ষে।