বঙ্গবন্ধু গোল্ড কাপের ফাইনালে ফিলিস্তিন

বঙ্গবন্ধু গোল্ড কাপের শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়েছে ফিলিস্তিন। শেষ দিকের গোলে সিশেলসকে হারিয়ে ফাইনালে উঠেছে দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2020, 01:01 PM
Updated : 22 Jan 2020, 01:18 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার প্রথম সেমি-ফাইনালে ১-০ গোলে জিতে ফিলিস্তিন। এ নিয়ে টানা তিন ম্যাচ জিতল দলটি। বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে হারিয়ে ‘এ’ গ্রুপের সেরা হয়ে সেমি-ফাইনালে উঠেছিল তারা।

গোল পার্থক্যে এগিয়ে ‘বি’ গ্রুপের রানার্সআপ হয়ে সেমি-ফাইনালে ওঠা সিশেলস জমাট রক্ষণে ফিলিস্তিনকে অনেকক্ষণ আটকে রাখে। ৮০তম মিনিটে অনেকটা অপ্রত্যাশিতভাবে গোল পেয়ে যায় প্রতিযোগিতার শিরোপাধারীরা। সতীর্থের বাড়ানো বল ধরে ডান দিক থেকে লেথ খারৌবের ক্রস বাঁক খেয়ে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়।

শুরু থেকে গোছালো ফুটবল খেলা সিশেলস সপ্তম মিনিটে গোলবঞ্চিত হয়। কার্ল হলের ফ্রি-কিক ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়। প্রথমার্ধের শেষ দিকে মারাবাহর শট ফিরিয়ে সিশেলসের ত্রাতা গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতে সিশেলসের পেরি মনিয়াই গোলরক্ষক বরাবর শট নিয়ে ভালো সুযোগ নষ্ট করেন। ৫০তম মিনিটে ব্রেন্ডন লাবরোজে দলের হতাশা আরও বাড়ান ঠিকঠাক শট নিতে না পেরে।

গোলের জন্য মরিয়া ফিলিস্তিন ৭৪তম মিনিটে ভালো সুযোগ পায়। কিন্তু মারাবাহর হেড পোষ্ট ঘেঁষে বেরিয়ে যায়। ছয় মিনিট পর লেথ ভাঙেন ডেডলক। বাকিটা সময় পার করে দিয়ে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে ফিলিস্তিন।

আগামী শনিবার ফাইনালে ফিলিস্তিনের প্রতিপক্ষ দ্বিতীয় সেমি-ফাইনালে বাংলাদেশ-বুরুন্ডির মধ্যের জয়ী দল।