সতর্ক জামাল, আত্মবিশ্বাসী জামাল

ফিলিস্তিন ম্যাচে চোট পাওয়ায় খেলতে পারেননি শ্রীলঙ্কার বিপক্ষে। বুরুন্ডির বিপক্ষে বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমি-ফাইনালে খেলতে মুখিয়ে আছেন জামাল ভূইয়া। কোচ জেমি ডেও দিয়েছেন সবুজ সংকেত।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2020, 12:33 PM
Updated : 22 Jan 2020, 12:33 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী বৃহস্পতিবার বিকেল ৫টায় মুখোমুখি হবে দুই দল। দুই বড় জয়ে সেমি-ফাইনালে উঠে আসা বুরুন্ডিকে নিয়ে সতীর্থদের সতর্ক করে দিয়েছেন জামাল। সব বাধা পেরিয়ে ফাইনালের মঞ্চে ওঠার প্রশ্নেও আশাবাদী বাংলাদেশ অধিনায়ক।

“শ্রীলঙ্কার বিপক্ষে জিতে আমাদের আত্মবিশ্বাস বেড়েছে। কিন্তু শ্রীলঙ্কার তুলনায় বুরুন্ডি ম্যাচ পুরোপুরি ভিন্ন। আমরা জানি, তাদের আক্রমণভাগ খুবই শক্তিশালী। তাই আগামীকাল আমাদের ম্যাচে মনোযোগ ধরে রাখতে হবে। কঠিন একটা ম্যাচ হবে কিন্তু জয়ের ব্যাপারে আমি আশাবাদী।”

“সবসময় চাপ থাকে এবং চাপ খেলারই অংশ। যদি আমরা ভালো খেলতে পারি, তাহলে জিতব। তাহলে আমরা আরও বড় কিছু অর্জন করতে পারব। র‌্যাঙ্কিংয়ে বুরুন্ডি আমাদের চেয়ে এগিয়ে, কিন্তু আমি মনে করি না, আগামীকালের ম্যাচে র‌্যাঙ্কিং কোনো বড় বিষয় হবে।”

“তাদের পাসিং আটকাতে হবে আমাদেরকে। তা না হলে তারা গোল করবে। মিডফিল্ডারদের ভূমিকা রাখতে হবে। দলের বাকিদেরও নিজেদের কাজটুকু করতে হবে।”

ফিলিস্তিনের বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন জামাল। চোটের কারণে খেলতে পারেননি শ্রীলঙ্কার বিপক্ষে দলের ৩-০ গোলে জেতা ম্যাচে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে বুধবার সংবাদ সম্মেলনে বুরুন্ডির বিপক্ষে জামাল খেলবেন বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ কোচ ডে।

“জামাল আগামীকাল খেলবে। শ্রীলঙ্কার ম্যাচের সেরা একাদশ থেকে একটি/দুটি পরিবর্তন আসতে পারে। কেননা, বুরুন্ডি ভিন্ন একটি প্রতিপক্ষ।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক