ঢাকায় ব্রাজিলের সাবেক তারকা গোলরক্ষক জুলিও সিজার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আমন্ত্রণে সাড়া দিয়ে ঢাকায় এসেছেন ব্রাজিলের সাবেক তারকা গোলরক্ষক জুলিও সিজার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2020, 12:08 PM
Updated : 22 Jan 2020, 01:57 PM

বুধবার বিকেল ৫টায় ঢাকায় পা রাখেন ব্রাজিলের হয়ে দুটি ফিফা কনফেডারেশন্স কাপ ও একটি কোপা আমেরিকা জেতা সিজার। প্রথমবারের মতো বাংলাদেশে এসে বেশ ভালো লাগছে বলে জানান ক্লাব ক্যারিয়ারে ফ্লামেঙ্গো, ইন্টার মিলান ও বেনফিকার গোলপোস্ট আগলানো এই গোলরক্ষক।

“এই প্রথম বাংলাদেশে এলাম। এখানকার ফুটবল সম্পর্কে আমি বেশি কিছু জানি না। তবে এখানে এসেছি...এখানকার ফুটবল সম্পর্কে কিছু জানার চেষ্টা করব। এখানে আসতে পেরে আমি আসলেই খুশি। ফিফা, বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ধন্যবাদ আমাদের আমন্ত্রণ জানানোর জন্য।”

বাংলাদেশের অনেক সমর্থকই ব্রাজিলিয়ান ফুটবলের ভক্ত শুনে খুশি ক্লাব ক্যারিয়ারে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, প্রিমেরা লিগের ট্রফি, ক্লাব ওয়ার্ল্ড কাপসহ অসংখ্য শিরোপা জেতা সিজার।

“ব্রাজিল ফুটবলের অন্যতম পরাশক্তি। আমাদের অনেক আইডল আছে, যেমন, রোনালদিনিয়ো, নেইমার, কাকা….বিশ্বের অনেক মানুষ যে আমাদের সমর্থন করবে এটা স্বাভাবিক।”

আগামীকাল সাড়ে ১১টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন সিজার। বিকেলে বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ-বুরুন্ডির সেমি-ফাইনালও দেখবেন বলে বাফুফে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

ব্রাজিলের হয়ে ৮৭ ম্যাচ খেলা সিজারের সবচেয়ে তিক্ত অভিজ্ঞতা হয় ২০১৪ বিশ্বকাপের সেমি-ফাইনালে। বেলো হরিজন্তের সেই ম্যাচে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে উড়ে গিয়েছিল ব্রাজিল।