আক্রমণাত্মক ছকে বাংলাদেশের অনুশীলন

আক্রমণই সেরা রক্ষণ-বুরুন্ডির বিপক্ষে সেমি-ফাইনাল সামনে রেখে যেন এই কৌশলে আস্থা রাখছে বাংলাদেশ। কোচ জেমি ডের অনুশীলনে তাই গুরুত্ব পাচ্ছে আক্রমণের ছক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2020, 11:38 AM
Updated : 21 Jan 2020, 11:49 AM

বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমি-ফাইনাল সামনে রেখে মঙ্গলবার শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাঠে অনুশীলন সেরেছে দল। সাদউদ্দিন, মতিন মিয়া, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিমদের নিয়ে একটু বেশি কাজ করেছেন ডে।

অধিনায়ক জামালও জানালেন রক্ষণ অটুট রাখার পাশাপাশি আক্রমণেও বাড়তি গুরুত্ব দেওয়ার কথা। নির্ভরযোগ্য দুই ডিফেন্ডার ইয়াসিন খান ও তপু বর্মনের অনুপস্থিতিতে বাকিদের ওপর আস্থা রাখছেন ২৯ বছর বয়সী এই মিডফিল্ডার।

“বুরুন্ডিকে দেখেছি, ওদের স্ট্রাইকিং সোর্স অনেক ভালো। ওদের অধিনায়ক চারটা গোল করছে। ওরা শারীরিকভাবে আমাদের চেয়ে শক্তিশালী। কোচ আজ ও কাল আমাদের দেখবে… কিভাবে রক্ষণ সাজাবে। তপু গুরুত্বপূর্ণ খেলোয়াড় কিন্তু ও খেলতে পারবে না (কার্ডের কারণে)। আমাদের রায়হান (হাসান) আর মানিক (হোসেন মোল্লা) আছে। কোচ ঠিক করবেন কাকে খেলাবেন।”

“কোচ অ্যাটাকিং নিয়ে কাজ করছে। কারণ হচ্ছে বুরুন্ডি ভালো গোছালো দল। তবে মাঝে মাঝে তারা রানব্যাক করতে পারে না। ওদের রক্ষণ অত গোছালো না। কোচ এগুলো চিন্তা করেছে। যদি আমরা চাপ দিতে পারি, তাহলে ওদের রক্ষণ ভেদ করতে পারব।”

“দলের সবাই ভালো খেলোয়াড়। যদি আমরা আগে গোল করতে পারি, তাহলে ক্লিনশিট ধরে রাখতে পারব। আমি মনে করি, আমাদের সে সামর্থ্য আছে।”

আগামী বৃহস্পতিবার বিকাল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রতিযোগিতার দ্বিতীয় সেমি-ফাইনালে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন বুরুন্ডির মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের রানার্সআপ বাংলাদেশ।