'এত সুন্দর গোল বাংলাদেশের আর কেউ করেনি'

২০১৩ সাল থেকে জাতীয় দলে খেলছেন জামাল ভূইয়া। নিজের দেখার অভিজ্ঞতা থেকে জানালেন, বাংলাদেশের হয়ে আর কাউকে মতিন মিয়ার মতো এমন দারুণ গোল করতে দেখেননি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2020, 10:26 AM
Updated : 20 Jan 2020, 10:50 AM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গত রোববার শ্রীলঙ্কার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে ৩-০ গোলে জিতে বাংলাদেশ। প্রথমার্ধে দলকে এগিয়ে নেওয়ার পর ৬৪তম মিনিটে অসাধরণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন মতিন।

মাঝমাঠে শ্রীলঙ্কার জুদে সুপানের কাছ থেকে বল কেড়ে নিয়ে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা মতিন বুলেট গতির দৌড়ে ঢুকে পড়েন ডি-বক্সে। গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে গোলরক্ষককে কাটিয়ে নিখুঁত টোকায় খুঁজে নেন জাল।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে সাইফ স্পোর্টিংয়ে খেলার সময় এমন চোখ ধাঁধানো গোল উপহার দিয়েছিলেন মতিন। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে লিগ ম্যাচে নিজেদের অর্ধ থেকে বল নিয়ে একে একে চার ডিফেন্ডারকে কাটিয়ে এগিয়ে আসা গোলরক্ষককে ছিটকে জাল খুঁজে নিয়েছিলেন তিনি।

বর্তমানে বসুন্ধরা কিংসে খেলছেন মতিন। শ্রীলঙ্কা ম্যাচে গোলের জন্য সাবেক ক্লাব সতীর্থের আকুণ্ঠ প্রশংসা করলেন জামাল।

“সাইফ স্পোর্টিংয়ে খেলার সময় মতিন অনেকটা এমন গোল করেছে। তবে আমি যতদিন বাংলাদেশের হয়ে খেলছি, মতিন ছাড়া আমাদের কাউকে এমন গোল করতে দেখেনি। শ্রীলঙ্কার বিপক্ষে ওর দ্বিতীয় গোলটা দারুণ ছিল।”

“আসলে আমাদের ফরোয়ার্ডরা ম্যাচে অনেক সুযোগ নষ্ট করে। কিন্তু শ্রীলঙ্কা ম্যাচে সেটা করেনি। মতিন ও ইব্রাহিম খুবই ভালো করেছে।”