বাংলাদেশের ফরোয়ার্ডদের জন্য ‘পরীক্ষা’ শ্রীলঙ্কা ম্যাচ

বঙ্গবন্ধু গোল্ড কাপে এখনও গোল পায়নি বাংলাদেশ। শ্রীলঙ্কা ম্যাচে জিততে হলে ফরোয়ার্ডদের পেতেই হবে জালের দেখা। অধিনায়ক জামাল ভূইয়াও মনে করছেন, এই ম্যাচ হবে ফরোয়ার্ডদের জন্য কঠিন পরীক্ষার মঞ্চ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2020, 01:28 PM
Updated : 18 Jan 2020, 01:28 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার বিকেল ৫টায় ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল। ফিলিস্তিনের বিপক্ষে হেরে প্রতিযোগিতা শুরু করা বাংলাদেশ ও শ্রীলঙ্কার সামনে একই সমীকরণ। সেমি-ফাইনালে উঠতে হলে জিততে হবে।

ফিলিস্তিনের কাছে দুই অর্ধে একটি করে গোল খেয়েছিল বাংলাদেশ। শুরু থেকে রক্ষণ জমাট রেখে খেলা শ্রীলঙ্কা দুই গোল হজম করেছিল দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে। জামালের মনে হচ্ছে, শ্রীলঙ্কার রক্ষণ ভোগাবে সাদউদ্দিন-সুফিলদের।

“ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচে ওদের ৬ জন ছিল রক্ষণে। ফিলিস্তিন বল দখলে এগিয়ে থাকলেও গোল পেতে অনেক সময় লেগেছে। তাই এই ম্যাচ আমাদের আক্রমণভাগের খেলোয়াড়দের জন্য বড় পরীক্ষা হবে।”

বিশ্বকাপ বাছাইয়ে ভারতের বিপক্ষে গোল করা সাদউদ্দিন গণমাধ্যমকে জানিয়েছেন, ফিলিস্তিন ম্যাচের পর তাদের ভুল-ত্রুটি নিয়ে কাজ করেছেন কোচ জেমি ডে।

“(ফিলিস্তিন ম্যাচে) আমরা কিন্তু বিল্ডআপ ফুটবল খেলেছি। তবে গোলের জন্য আক্রমণ হয়েছে কমই। এরপর কোচ আমাদের ভুল-ত্রুটি নিয়ে কাজ করেছেন। আশা করছি, লঙ্কানদের বিপক্ষে গোল পাব আমরা।”

প্রথম ম্যাচে বদলি নেমে দলকে কাঙ্ক্ষিত গোল এনে দিতে পারেননি মাহবুবুর রহমান সুফিল। বসুন্ধরা কিংসের এই ফরোয়ার্ডেরও আশা শ্রীলঙ্কা ম্যাচ মিলবে অধরা গোলের দেখা।

“আগের ম্যাচগুলোতে যেসব ভুল হয়েছিল, তা নিয়ে কাজ হয়েছে। আশা করছি, লঙ্কানদের বিপক্ষে ভুল কম হবে। আমরা গোল পাব এবং জিতে সেমি-ফাইনালে উঠতে পারব।”