সেমিতে বাংলাদেশের সম্ভাব্য প্রতিপক্ষ নিয়ে এখনই চিন্তিত সালাউদ্দিন!

বাংলাদেশ ও শ্রীলঙ্কা, দুই দলের সামনে আছে বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমি-ফাইনালে ওঠার সুযোগ। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন অবশ্য ভাবছেন অন্য বিষয় নিয়ে। শ্রীলঙ্কাকে পেছনে ফেলে সেমি-ফাইনালে উঠলে বাংলাদেশের সম্ভাব্য প্রতিপক্ষ যে বুরুন্ডি!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2020, 01:46 PM
Updated : 17 Jan 2020, 01:48 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেমি-ফাইনালে উঠেছে ফিলিস্তিন। বাংলাদেশ ও শ্রীলঙ্কা পয়েন্টের খাতা খুলতে পারেনি এখনও।

আগামী রোববার ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সেমি-ফাইনালে উঠতে হলে সেই ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে।

এরপর কি হবে সেটা নিয়ে এখনই দুর্ভাবনা পেয়ে বসেছে সালাউদ্দিনকে। বঙ্গবন্ধু গোল্ড কাপে মানসম্পন্ন দল এসেছে বলেও দাবি তার।

“আমি অনেক জায়গায় শুনেছি, কী টিম এসেছে! গতকালের ম্যাচ দেখলে সেই মন্তব্যগুলো প্রত্যাহার করা উচিত। বুরুন্ডি যা খেলেছে, তা এশিয়ার অনেক দেশই খেলতে পারে না।”

“নেতিবাচক প্রচারে আমার চেয়ে দেশের অনেক ক্ষতি হয়। আপনারা সময় নিয়ে মন্তব্য করেন। এখন আমি ভাবছি সেমি-ফাইনালে গেলে বাংলাদেশের কী হবে (যদি প্রতিপক্ষ হয় বুরুন্ডি)। তাই বলছি, সমালোচনা করেন। তবে সেটা যুক্তি দিয়ে।”

‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মরিশাসকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছিল বুরুন্ডি।

ফিলিস্তিনের কাছে নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। ফরোয়ার্ডরা একটু-আধটু সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। মতিন মিয়া-সাদউদ্দিনদের প্রতি সালাউদ্দিনের বার্তা, পারফরম্যান্স দিয়ে জায়গা করে নিতে হবে।

“আমাদের স্ট্রাইকারদের জায়গা করে নিতে হবে। গোল বানিয়ে নিতে হবে। লড়াই করতে হবে। আমি আশা করব বাংলাদেশ পরের ম্যাচে ঘুরে দাড়াবে।”