ফিনিশিং আর রক্ষণ নিয়ে হতাশ ডে

সুযোগ কাজে লাগিয়েছে ফিলিস্তিন। পারেনি বাংলাদেশ। হার দিয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপ শুরুর প্রতিক্রিয়ায় বাংলাদেশ কোচ জেমি ডেও জানালেন আক্রমণ ও রক্ষণভাগের পারফরম্যান্সে হতাশ তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2020, 02:05 PM
Updated : 15 Jan 2020, 02:05 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ‘এ’ গ্রুপের ম্যাচে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নদের কাছে ২-০ গোলে হারে বাংলাদেশ।

খেলার ধারার বিপরীতে ২৮তম মিনিটে প্রতিআক্রমণে গোল হজমের পর ৫৭তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে বাংলাদেশ। ডিফেন্ডার ইয়াসিন খান বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে সুযোগ কাজে লাগান লেথ খারৌব।

৩২তম মিনিটে গোলের সেরা সুযোগ নষ্ট হয় বাংলাদেশের। রায়হান হাসানের লম্বা থ্রো ইনে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের হেডের পর দূরের পোস্টে থাকা তপুর হেড অল্পের জন্য বাইরে যায়। সুযোগ নষ্ট আর ডিফেন্সের ভুলকে দুষছেন ডে।

“আমরা যদি ভুল করি, তাহলে প্রতিপক্ষ সুযোগ নেবেই। ফিলিস্তিন আমাদের ভুলগুলোর সুযোগ নিয়েছে। আমরা তাদের সুযোগ করে দিয়েছি। আমি হতাশ।”

“তপুর গোলটি হলে ম্যাচের চিত্র অন্যরকম হতে পারত। আমরা আসলে সুযোগ পেয়েছি কিন্তু গোল করতে পারিনি। গোল করতে না পারা আমাদের পুরানো সমস্যা।”

আগামী রোববার শ্রীলঙ্কা ম্যাচ সামনে রেখে দলকে সতর্ক করে দিয়েছেন ডে, “সেমি-ফাইনালে উঠতে হলে শেষ ম্যাচে আমাদের ভালো করতে হবে। সুযোগ কাজে লাগাতে হবে। তা না হলে সেমি-ফাইনালে উঠতে পারব না আমরা।”

জয়ে শুরু করে খুশি ফিলিস্তিনের সহকারী কোচ ফাহাদ আতেন জানালেন শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে সেমি-ফাইনালে ওঠার আশাবাদ।

“গতবার আমরা এখানে চ্যাম্পিয়ন হয়েছিলাম। এবারও হতে চাই। আমাদের দলটা নতুন। দলের খেলোয়াড়দের ৫০ ভাগ খেলোয়াড় জাতীয় দলে খেলেছে; তবে সেরা একাদশে নিয়মিত নয় তারা। তবে আমরা জিতে শুরু করেছি। আশা করি পরের ম্যাচেও আমরা জিতব