বঙ্গবন্ধু গোল্ড কাপ স্মরণীয় করে রাখার প্রত্যয় জামালের

নতুন বছরে নতুন শুরুর অপেক্ষায় বাংলাদেশ। অধিনায়ক জামাল ভূইয়াও প্রত্যয়ী কণ্ঠে জানিয়েছেন বঙ্গবন্ধু গোল্ড কাপকে স্মরণীয় করে রাখার লক্ষ্য।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2020, 12:09 PM
Updated : 14 Jan 2020, 12:09 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী বুধবার গতবারের চ্যাম্পিয়ন ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রতিযোগিতা শুরু করবে বাংলাদেশ। বিকাল ৫টায় শুরু হওয়া ম্যাচটি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও আরটিভি।

২০১৫ সালে প্রতিযোগিতার ফাইনালে উঠেছিল বাংলাদেশ। মালয়েশিয়ার অনূর্ধ্ব-২৩ দলের কাছে হেরে রানার্সআপ হয়েছিল দল। সেই সেরা সাফল্যকে ছাপিয়ে নতুন উচ্চতায় উঠতে আত্মবিশ্বাসী জামাল।

“এ পর্যন্ত আমরা যে প্রস্তুতি নিয়েছি ও অনুশীলন করেছি, ভালো হয়েছে। আমরা জিততে চাই। যেহেতু এটা বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকীর আয়োজন, আমরা এখানে সেরাটা দিতে চাই। (যদি জিততে পারি) এটা শুধু বাংলাদেশের জন্য নয়, আমাদের জন্য, খেলোয়াড়দের জন্য অনেক বড় ইতিহাস হবে।”

দক্ষিণ এশিয়ান গেমসের গত আসরে শ্রেষ্ঠত্বের মুকুট ফিরে পাওয়ার স্বপ্ন পূরণ হয়নি বাংলাদেশের। অনূর্ধ্ব-২৩ দলের এই টুর্নামেন্টে সিনিয়র কোটায় খেলেছিলেন জামাল। দলকে নেতৃত্বও দিয়েছিলেন ২৯ বছর বয়সী এই মিডফিল্ডার। কিন্তু ব্রোঞ্জ নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। মঙ্গলবারের সংবাদ সম্মেলনে নেপালের ওই প্রতিযোগিতার ব্যর্থতার প্রসঙ্গও পাড়লেন জামাল।

“যারা এসএ গেমসে খেলেছিল, তারাও জানে তারা ভালো করেনি। সেটা রিকোভার করতে এটা আমাদের জন্য ভালো সুযোগ। এসএ গেমসে আমরা ঠিকঠাক খেলতে পারিনি এবং আমরা আরও ভালো করতে পারি, আমাদের জন্য বঙ্গবন্ধু গোল্ড কাপ সেটা দেখানোর মঞ্চ।”

বঙ্গবন্ধু গোল্ড কাপের ষষ্ঠ আসরে ‘এ’ গ্রুপে বাংলাদেশের অপর প্রতিপক্ষ উপমহাদেশের দল শ্রীলঙ্কা।