আবারও পয়েন্ট হারাল আর্সেনাল

পাঁচ ম্যাচ পর নতুন বছরের প্রথম দিনে মিলেছিল জয়ের দেখা। তবে ইংলিশ প্রিমিয়ার লিগে সাফল্যের ধারা ধরে রাখতে পারল না আর্সেনাল। এবার তারা পয়েন্ট হারাল ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2020, 02:35 PM
Updated : 11 Jan 2020, 07:59 PM

শনিবার প্রতিপক্ষের মাঠে ১-১ ড্র করে আর্সেনাল। দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে লাল কার্ড দেখেন অধিনায়ক পিয়েরে-এমেরিক আউবামেয়াং।

সব প্রতিযোগিতা মিলে এই নিয়ে শেষ ১৮ ম্যাচে তাদের জয় মাত্র তিনটি। নতুন কোচ আর্তেতার অধীনে পাঁচ ম্যাচে জয় মোটে দুটি।

ম্যাচের শুরুটা অবশ্য ছিল অন্যরকম। বল দখলে আধিপত্য ধরে রেখে বিরতির আগে দারুণ আক্রমণাত্মক ফুটবল খেলে সফরকারীরা। দুর্দান্ত দলীয় বোঝাপড়ায় দ্বাদশ মিনিটে দলকে এগিয়ে নেন আউবামেয়াং। লাকাজেতের ডিফেন্স চেরা পাস ধরে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন গ্যাবনের এই ফরোয়ার্ড। চলতি মৌসুমে লিগে এটি তার চতুর্দশ গোল।

বিরতির পরই ভাগ্যের সহায়তায় সমতা ফেরায় স্বাগতিকরা। ৫৪তম মিনিটে জর্ডান আইয়ুর শট দাভিদ লুইসের পায়ে লেগে অনেকটা দিক পাল্টে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। আর্সেনাল গোলরক্ষক বার্নাড লেনোর কিছুই করার ছিল না।

৬৭তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আউবামেয়াং। প্রতিপক্ষ খেলোয়াড়কে বাজেভাবে ফাউল করায় প্রথমে তাকে হলুদ কার্ড দেখান রেফারি। পরে ভিএআরের সাহায্য নিয়ে সিদ্ধান্ত পাল্টে দেখান লাল কার্ড।

একজন বেশি নিয়ে প্রতিপক্ষকে চেপে ধরে প্যালেস। ৮০তম মিনিটে এগিয়ে যেতে পারত তারা। গোললাইন থেকে বল ফেরান সক্রাতিস পাপাস্তাথোপুলস।

চার মিনিট পর অবশ্য এগিয়ে যেতে পারত আর্সেনালও। নিকোলাস পেপের কোনাকুনি শট ফেরে পোস্টের ভেতরের দিকে লেগে।

২২ ম্যাচে ছয় জয় ও ১০ ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে আর্সেনাল। সমান ম্যাচে প্যালেসের পয়েন্ট ২৯।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক