রদ্রিগো-ভিনিসিউসকে নিয়ে নেইমারের প্রত্যাশা

রিয়াল মাদ্রিদের হয়ে দুই তরুণ ফরোয়ার্ড রদ্রিগো ও ভিনিসিউস জুনিয়রের শুরুটা বেশ ভালো হয়েছে। অভিজ্ঞতা বাড়লে ও পরিণত হলে তারা আরও ভালো খেলোয়াড় হয়ে উঠবেন বলে বিশ্বাস নেইমারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2020, 11:50 AM
Updated : 9 Jan 2020, 11:50 AM

কিংবদন্তি পেলে ও বর্তমানের অন্যতম সেরা ফুটবলার নেইমারের সাবেক ক্লাব সান্তোসে বেড়ে ওঠা রদ্রিগোর। ১৯ বছর বয়সী এই ব্রাজিলিয়ানকে ২০১৮ সালে সাড়ে চার কোটি ইউরো ট্রান্সফার ফিতে দলে টানে রিয়াল। তবে তখন বয়স কম থাকায় সান্তিয়াগো বের্নাবেউয়ে তিনি পা রাখেন পরের বছরের জুলাইয়ে। একই অঙ্কের ট্রান্সফার ফিতে ২০১৮ সালে ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামেঙ্গো থেকে রিয়ালে আসেন ভিনিসিউস জুনিয়র।

চলতি মৌসুমে দুজনই আলো ছড়িয়েছেন। লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগে ১৪ ম্যাচ খেলে ছয় গোল করার পাশাপাশি দুটিতে অবদান রেখেছেন রদ্রিগো। আর ১৬ ম্যাচে দুই গোল করার পাশাপাশি একটি করিয়েছেন ভিনিসিউস।

স্বদেশি তরুণরা ইউরোপিয়ান ফুটবলে সাফল্য পাবেন বলে আশাবাদী নেইমার।

“দুজনই উঁচু মাপের খেলোয়াড়। রিয়ালের হয়ে তারা এটা দেখাচ্ছে। আশা করি, তারা শিরোপা জিততে পারবে এবং ইউরোপিয়ান ফুটবলে খেলার অভিজ্ঞতা উপভোগ করবে।”

“অভিজ্ঞতা অর্জনের সঙ্গে সঙ্গে যখন পরিণত হবে, তখন তারা এখনকার চেয়ে অনেক ভালো খেলোয়াড় হয়ে উঠবে। ব্রাজিলে মানুষ একটু তাড়াহুড়ো করে। তারা চায় রদ্রিগো ও ভিনিসিউস এখনই সফলতা পাক।”

“আমি শুধু চাইব তারা এভাবে চালিয়ে যাক, লক্ষ্যে স্থির থাকুক…ফুটবল উপভোগ করুক-আমি এর দর্শক হতে চাই।”