রোনালদোর হ্যাটট্রিকে ইউভেন্তুসের দুর্দান্ত শুরু

নতুন বছরে আরও দ্যুতিময় ক্রিস্তিয়ানো রোনালদো। টানা পাঁচ ম্যাচে গোল করে আগের বছর শেষ করা তারকা ফরোয়ার্ড এবার করলেন হ্যাটট্রিক। কাইয়ারিকে উড়িয়ে দিয়ে ২০২০ সালের পথচলা শুরু করলো ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2020, 03:53 PM
Updated : 6 Jan 2020, 06:28 PM

ঘরের মাঠে সোমবার সেরি আর ম্যাচে ৪-০ গোলে জিতেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। ইউভেন্তুসের আরেক গোলদাতা গনসালো হিগুয়াইন। সবকটি গোল হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধে।

ম্যাচের ৩৫তম মিনিটে ভাগ্যের জোরে বেঁচে যায় কাইয়ারি। মিরালেম পিয়ানিচের কর্নারে দেমিরাল হেড করতে গিয়ে ঠিকমতো পারেননি, তারপরও বল লক্ষ্যেই ছিল। তবে শেষ মুহূর্তে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল লাগে পোস্টে।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে প্রতিপক্ষের ভুল আর রোনালদোর চতুরতায় এগিয়ে যায় ইউভেন্তুস। ডি-বক্সের বাইরে কাইয়ারির ডিফেন্ডার ক্লাভান সতীর্থকে দুর্বল পাস দেন। পাশেই থাকা রোনালদো দারুণ ক্ষিপ্রতায় বল ধরে গোলরক্ষককে কাটিয়ে ঠিকানায় খুঁজে নেন।

৬০তম মিনিটে ম্যাচে প্রথম উল্লেখযোগ্য আক্রমণে ওঠে স্বাগতিকরা। দারুণ সুযোগও পেয়েছিল তারা। তবে জিওভান্নি সিমেওনের হেড ক্রসবারে লেগে ফিরে।

৬৭তম মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। ডি-বক্সে পাওলো দিবালা ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় ইউভেন্তুস।

৮১তম মিনিটে হিগুয়াইন স্কোরলাইন ৩-০ করলে ম্যাচের পুরোপুরি নিয়ন্ত্রণ পেয়ে যায় চ্যাম্পিয়নরা। বল পায়ে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

পরের মিনিটেই হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। ডান দিকে থেকে দগলাস কস্তার পাস ডি-বক্সে পেয়ে গোলরক্ষকের পায়ের নিচ দিয়ে ঠিকানায় পাঠান সময়ের অন্যতম সেরা ফুটবলার। ক্লাব ও জাতীয় দল মিলে ক্যারিয়ারে এটি তার ৫৬তম হ্যাটট্রিক।

এই নিয়ে আসরে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের গোল হলো ১৩টি। মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ক্লাবের হয়ে তার মোট গোল হলো ১৫টি।

১৮ ম্যাচে ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউভেন্তুস।