৩৬৫ দিন অজেয় লিভারপুল

মৌসুমের শুরু থেকে দুর্দান্ত ফর্মে এগিয়ে চলা লিভারপুল নতুন বছরের শুরুটাও করল একই ছন্দে। শেফিল্ড ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লিগে ৩৬৫ দিন অপরাজিত থাকার কীর্তি গড়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2020, 09:52 PM
Updated : 2 Jan 2020, 10:06 PM

অ্যানফিল্ডে বৃহস্পতিবার রাতে ২-০ গোলে জিতেছে স্বাগতিকরা। মোহামেদ সালাহর গোলে লিভারপুল এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন সাদিও মানে।

লিগে সবশেষ লিভারপুল হেরেছিল গত বছর ৩ জানুয়ারি, ম্যানচেস্টার সিটির মাঠে ২-১ গোলে।

তিন দশকের খরা কাটিয়ে লিগ শিরোপা জয়ের স্বপ্নে এগিয়ে চলা লিভারপুল ম্যাচের শুরুতেই গোল পেয়ে যায়। ভার্জিল ফন ডাইকের নিখুঁত ক্রস নিয়ন্ত্রণে নিয়ে বাঁ দিক থেকে ডি-বক্সে বল বাড়ান অ্যান্ডি রবার্টসন। সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে পরাস্ত করে প্রথম ছোঁয়ায় ঠিকানা খুঁজে নেন সালাহ। আসরে এটি তার দশম গোল।

দ্বাদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো। তবে সালাহর শটটি অসাধারণ নৈপুণ্যে ক্রসবারের ওপর দিয়ে পাঠিয়ে দেন গোলরক্ষক। খানিক পর মিশরের এই ফরোয়ার্ডের আরেকটি শট রুখে দেন গোলরক্ষক ডিন হেন্ডারসন।

৬০তম মিনিটে ভাগ্যের জোরে দ্বিতীয় গোল খাওয়া থেকে বেঁচে যায় শেফিল্ড। সালাহর চিপ শটে হেড করার চেষ্টায় ব্যর্থ হন ফন ডিক। বল বাইরে চলে যাচ্ছে ভেবে ডিফেন্ডার ও গোলরক্ষক কেউ ঠেকানোর চেষ্টাই করেননি, শেষ মুহূর্তে বল পোস্টে বাধা পায়।

পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন মানে। বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে সালাহর সঙ্গে বল দেওয়া-নেওয়া করে শট নেন সেনেগালের এই ফরোয়ার্ড। গোলরক্ষক ঠেকানোর পর আলগা বল অনায়াসে জালে ঠেলে দেন তিনি। আসরে এটি তার একাদশ গোল।

২০ ম্যাচে ১৯ জয় ও এক ড্রয়ে ৫৮ পয়েন্ট লিভারপুলের। ১৩ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে এক ম্যাচ বেশি খেলা লেস্টার সিটি।

তিনে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৪৪। ৩৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চেলসি। পাঁচে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৩১। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক