আর্চারির বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় থেকে রোমাঞ্চিত রোমান

২০১৯ সালের রিকার্ভের পুরুষ এককের বর্ষসেরা আর্চারের সংক্ষিপ্ত তালিকায় ঠাঁই পেয়েছেন রোমান সানা। বাংলাদেশের এই তারকা আছেন ব্রেক থ্রু নামের আরেকটি ক্যাটাগরির সংক্ষিপ্ত তালিকাতেও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2020, 11:15 AM
Updated : 1 Jan 2020, 11:27 AM

ওয়ার্ল্ড আর্চারি ফেডারেশন তাদের ওয়েবসাইটে গত মঙ্গলবার পাঁচ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে। এই বিভাগের পাঁচ জনের তালিকার অন্যরা হলেন যুক্তরাষ্ট্রের ব্রাডি এলিসন, দক্ষিণ কোরিয়ার লিও উ সিওক, মালয়েশিয়ার খায়রুল আনোয়ার ও ইতালির মাউরো নেসপলি।

ব্রেকথ্রু ক্যাটাগরিতে ছয় জনের সংক্ষিপ্ত তালিকায় আছেন রোমান। গত এসএ গেমসে ৩টি সোনা জেতা এই আর্চার পরিশ্রমের স্বীকৃতি পেয়ে দারুণ খুশি। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন উচ্ছ্বাসের কথা।

“এ বছর সৃষ্টিকর্তা আমাকে মুঠোভরে দিচ্ছেন। অনেক কিছু পাচ্ছি। বর্ষসেরা হতে পারব কিনা জানি না, কিন্তু এই সংক্ষিপ্ত তালিকাতে থাকাও আমার জন্য, আমাদের দেশের আর্চারির জন্য অনেক বড় অর্জন।”

“এই অনুভূতি আসলে ভাষায় প্রকাশ করার নয়। আল্লাহর কাছে কৃতজ্ঞতা। সতীর্থ, শুভাকাঙ্ক্ষী যারা সবসময় পাশে থেকেছেন, অনুপ্রেরণা দিয়েছেন তাদের প্রতিও আমার অশেষ কৃতজ্ঞতা। আশা করি, সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে পারব। দেশবাসীকে আগামীতে আরও সাফল্য এনে দিতে পারব।”

২০১৯ সাল এক কথায় দারুণ কেটেছে রোমানের। গত মার্চে ব্যাংককে এশিয়া কাপ আর্চারিতে রুপা জেতা এই আর্চার বছরের সেরা সাফল্য পেয়েছিলেন জুন মাসে। নেদারল্যান্ডসে ওয়াল্ড আর্চারি চ্যাম্পিয়নশিপে সেমি-ফাইনালে উঠে সরাসরি ২০২০ সালের অলিম্পিকে খেলার টিকেট এনে দিয়েছিলেন বাংলাদেশকে।

ওয়ার্ল্ড আর্চারি ফেডারেশনের ওয়েবসাইটে জানানো হয়েছে বর্ষসেরা নির্ধারণে অনলাইন ভোটিং শুরু বুধবার থেকে; চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। এই ভোটিং ও বিশেষজ্ঞদের রায়ের পর চূড়ান্ত তালিকায় সেরাদের নাম প্রকাশ করা হবে।

আগামী ৮ ফেব্রুয়ারি ইন্ডোর আর্চারি ওয়ার্ল্ড সিরিজ ফাইনালসের অনুষ্ঠানে ঘোষণা করা হবে বিজয়ীর নাম।