৪৮ ঘণ্টায় ২ ম্যাচ: বড় দিনের সূচিতে ক্ষুব্ধ গুয়ার্দিওলা

বড় দিনের পর তিন দিনের মধ্যে ফুটবলারদের দুটি ম্যাচ খেলতে বাধ্য করাকে অপরাধ বলে মনে করেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ। তার সঙ্গে একমত পোষণ করে ইংলিশ প্রিমিয়ার লিগের সূচির সমালোচনা করলেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2019, 03:35 PM
Updated : 29 Dec 2019, 03:35 PM

গত শুক্রবার উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের মাঠে খেলার পর রোববার ঘরের মাঠে শেফিল্ড ইউনাইটেডের মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি। এই দুই ম্যাচের মধ্যে সময়ের ব্যবধান ৪৮ ঘণ্টারও কম। আর গত বৃহস্পতিবার লেস্টার সিটির বিপক্ষে খেলা লিভারপুলের রোববারের প্রতিপক্ষ উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স।

বড় দিনের উৎসবকে কেন্দ্র করে এমন ব্যস্ত সূচি খেলোয়াড়দের জন্য ভীষণ বিপজ্জনক বলে মনে করেন গুয়ার্দিওলা।

“এটা পূর্ব নির্ধারিত। আমাদের মানিয়ে নিতে হবে। তবে কোচ ও বাকি সবাই একমত যে এটা বিপজ্জনক।”

“তবে আমার কথায় কিছুই বদলাবে না। প্রতিটি মৌসুমেই এমন হয়।”

কদিন আগে প্রথমবারের মতো ক্লাব বিশ্বকাপ জেতা লিভারপুলকে ডিসেম্বর মাসে খেলতে হচ্ছে সব মিলে ৯টি ম্যাচ। এমন ঠাসা সূচিতে ক্ষুব্ধ ক্লপ।

“এটা মোটেই ঠিক নয়। তবু আমাদের মানতে হচ্ছে। বক্সিং ডেতে ম্যাচ থাকায় কোনো কোচের সমস্যা নেই। কিন্তু ২৬ ও ২৮ তারিখে ম্যাচ দেওয়া অপরাধ।”

উৎসবের ঠিক পরেই ৪৫ ঘন্টার ব্যবধানে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের মতো দুই শক্ত প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচ মানতে পারছেন না উলভারহ্যাম্পটন কোচও।

“এই মুহূর্তে সূচিটা উদ্ভট ঠেকছে…এটা শুধু উলভারহ্যাম্পটনের জন্য নয়, সবার জন্যই।”

১৯ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে ম্যানচেস্টার সিটি। ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে এক ম্যাচ কম খেলা লিভারপুল। লেস্টার সিটি ১৯ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।