ইউভেন্তুসকে হারিয়ে ইতালিয়ান সুপার কাপ লাৎসিওর

শুরুতে এগিয়ে গেল লাৎসিও। প্রথমার্ধের শেষ দিকে পাওলো দিবালার গোলে সমতা ফেরাল ইউভেন্তুস। দ্বিতীয়ার্ধে আবার এগিয়ে গেল কোপা ইতালিয়ার চ্যাম্পিয়নরা। এবার আর সমতা ফেরাতে পারেনি ইতালিয়ান সুপার কাপের সফলতম দলটি। তাদের হারিয়ে পঞ্চমবারের মতো শিরোপা জিতে নিল লাৎসিও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2019, 07:21 PM
Updated : 22 Dec 2019, 07:25 PM

রিয়াদে রোববার রাতে ইতালিয়ান সুপার কাপের ৩২তম লড়াইয়ে ৩-১ গোলে জিতেছে লাৎসিও। এ নিয়ে এই প্রতিযোগিতায় তিনবার ইউভেন্তুসকে হারাল তারা।

এই মৌসুমে ইউভেন্তুস কেবল দুটি ম্যাচ হেরেছে। দুটিই এই মাসে, একই ব্যবধানে এবং একই দলের বিপক্ষে!

ষোড়শ মিনিটে এগিয়ে যায় লাৎসিও। সার্জেই মিলিনকোভিচ-সাভিচের কাছ থেকে বল পেয়ে ১০ গজ দূর থেকে বল জালে পাঠান লুইস আলবার্তো।

বিরতির খানিক আগে দিবালার গোলে সমতা আনে ইউভেন্তুস। ক্রিস্তিয়ানো রোনালদোর শট কিপার ঠিক মতো ফেরাতে না পারলে বল পেয়ে যান আর্জেন্টাইন ফরোয়ার্ড। বাকিটা সহজেই সারেন তিনি।

৭৩তম মিনিটে সেনাদ লুলিচের চমৎকার গোলে আবার এগিয়ে যায় লাৎসিও। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ইউভেন্তুসের রদ্রিগো রেন্তানকুর।

পরের মিনিটে দারুণ ফ্রি-কিকে জাল খুঁজে নেন দানিলো কাতালদি। ২০১৭ সালের পর আবারও ইউভেন্তুসকে হারিয়ে শিরোপা জিতে নেয় লাৎসিও।

টানা আটবার ইতালির শীর্ষ লিগ সেরি আর শিরোপা জেতায়, আট বছর ধরে সুপার কাপে খেলছে ইউভেন্তুস। এর চারটিতেই তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে লাৎসিওকে। সব মিলিয়ে দল দুটি পাঁচবার মুখোমুখি হয়েছে এই প্রতিযোগিতায়। এর চেয়ে বেশিবার সুপার কাপের লড়াইয়ে নামেনি আর কোনো দল।