‘মেসি যে কোনো জায়গা থেকে গোল করতে পারে’

ব্যবধান কমিয়ে এক পর্যায়ে বার্সেলোনাকে চোখ রাঙাচ্ছিল আলাভেস। কিন্তু লিওনেল মেসির দর্শনীয় গোলের পর পাল্টে যায় ম্যাচের চিত্র। শেষ পর্যন্ত অনায়াস জয় পায় বার্সেলোনা। ম্যাচ শেষে সেই অধিনায়ককে আবারও প্রশংসায় ভাসালেন কোচ এরনেস্তো ভালভেরদে। বললেন, মাঠের যে কোনো জায়গা থেকে গোল করার সামর্থ্য রাখেন আর্জেন্টাইন তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2019, 11:32 AM
Updated : 22 Dec 2019, 11:46 AM

লা লিগায় শনিবার আলাভেসকে ৪-১ গোলে হারায় শিরোপাধারীরা। অঁতোয়ান গ্রিজমান, আলেক্স ভিদাল ও মেসির করা দলের প্রথম তিন গোলেই সহায়তা ছিল লুইস সুয়ারেসের। পরে নিজেও নাম লেখান স্কোরবোর্ডে।

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ছিল বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ব্যবধান কমানোর পর আত্মবিশ্বাসী ফুটবল খেলতে থাকে আলাভেস। সমতায় ফেরার ভালো সুযোগও ছিল তাদের সামনে।

৬৯তম মিনিটে মেসির গোলের পর আবার চালকের আসনে বসে বার্সেলোনা। ডি বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে চলতি লিগে নিজের ত্রয়োদশ গোলটি করেন রেকর্ড ছয় বারের বর্ষসেরা ফুটবলার। ক্লাব ও জাতীয় দলের হয়ে যেটি ছিল চলতি বছরে তার ৫০তম গোল।

এ নিয়ে গত দশ বছরে ৯ বার পঞ্চাশ বা এর বেশি গোল করা মেসিই ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছেন বলে মনে করেন ভালভেরদে।

“প্রতিটা ম্যাচ অনেক কিছু দাবি করে। গোল করার পর ওরা (আলাভেস) অনুপ্রাণিত হয়ে ওঠে আর সমতা আনার সুযোগও পায় কিন্তু লিও অসাধারণ একটা গোল করে আর এরপর বিষয়গুলো অন্যভাবে ঘটেছে।”

“আমার মনে হয়, আমরা ম্যাচটায় ভালো খেলেছি। প্রথমার্ধ খুব ভালো ছিল। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে আমাদের মোমেন্টাম কিছুটা কম ছিল। তৃতীয় গোলের পর আমরা উজ্জ্বীবিত হয়ে উঠি।”

“মেসির ক্ষেত্রে এই ব্যাপারগুলোই ঘটে। সবসময় আমরা এটা দেখি, একটা কিছু ঘটতে পারে। আমাদের দলে মেসি আছে, এটা অনেক বড় একটা সুবিধা। মেসি যে কোনো সময় উপস্থিত হতে পারে আর যে কোনো জায়গা থেকে গোল করতে পারে।”

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে বছর শেষ করার সম্ভবনা জাগিয়েছে বার্সেলোনা। তাদের টপকাতে হলে রোববার আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ছয় গোলের ব্য্যবধানে জিততে হবে রিয়াল মাদ্রিদকে।