বার্সার মাঠে পয়েন্ট পেয়ে খুশি রিয়াল কোচ

বার্সেলোনার মাঠে শিষ্যদের দাপুটে ফুটবলে দারুণ খুশি জিনেদিন জিদান। গোলের সুযোগ কাজে লাগাতে না পারলেও ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে ছিল বলে দাবি রিয়াল মাদ্রিদ কোচের। কাম্প নউয়ে চির প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে পয়েন্ট পেয়ে খুশি হওয়া উচিত বলেও মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2019, 09:52 AM
Updated : 19 Dec 2019, 09:52 AM

লা লিগায় বুধবার রাতে লিগের শীর্ষ দুই দলের লড়াই শেষ হয় গোলশূন্য ড্রয়ে। ২০০২ সালের পর এই প্রথম বার্সেলোনা-রিয়ালের লড়াইয়ে কোনো গোল হয়নি।

ম্যাচে লক্ষ্যে প্রথম শট নেয় রিয়াল। একের পর এক আক্রমণে কাঁপিয়ে দেয় বার্সেলোনার রক্ষণ। পুরো ম্যাচে গোলের উদ্দেশ্যে মোট ১৭টি শট নেয় তারা। ম্যাচের পর সংবাদ সম্মেলনে দলের এমন পারফরম্যান্সে উচ্ছ্বাস প্রকাশ করেন জিদান।

“আমি খুব খুশি। মাঠে যেভাবে নিজেদের মেলে ধরলাম, যেভাবে প্রথম থেকে শেষ মিনিট পর্যন্ত খেললাম। আমি মনে করি, আমরা দুর্দান্ত একটা ম্যাচ খেলেছি।”

“আমরা শুধু একটা গোল করতে পারিনি। আজ (বুধবার) আমাদের আরেকটু বেশি প্রাপ্য ছিল, কিন্তু এটাই ফুটবল। যখনই গোল করার সুযোগ আসবে সেগুলোকে কাজে লাগাতে হবে।”

৭২তম মিনিটে বল জালে পাঠিয়েছিলেন শুরুর একাদশে ফেরা গ্যারেথ বেল। ভিএআরের সহায়তা নিয়ে গোল দেননি রেফারি।

জিদান আরও বলেন, “আমাদেরকে এভাবে খেলে যেতে হবে কারণ আমরা খুব ভালো করছি। খেলোয়াড়দেরকে আমার অভিনন্দন জানাতেই হবে কারণ এই মাঠে খেলাটা সহজ নয়, কঠিন একটা প্রতিপক্ষের বিপক্ষে।”

“আমরা তাদের খেলোয়াড়দের মান সম্পর্কে জানি। কিন্তু আমরা ম্যাচটা নিয়ন্ত্রণ করেছি, তাদের অর্ধে খেলেছি…আমাদের এক পয়েন্ট নিয়েই খুশি হতে হবে।”

১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে রিয়াল। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।