ক্লাসিকোয় মেসি নয়, জিদানের ভাবনায় বেল-বেনজেমা

লড়াইটা যখন চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যে তখন স্বাভাবিকভাবেই আলোচনায় চলে আসে লিওনেল মেসির নাম। তবে প্রতিপক্ষের অধিনায়ককে নিয়ে না ভেবে নিজের দলের তারকা খেলোয়াড়দের দিকে নজর দিচ্ছেন রিয়াল কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2019, 02:24 PM
Updated : 17 Dec 2019, 03:48 PM

লা লিগায় বুধবার বাংলাদেশ সময় রাত ১টায় কাম্প নউয়ে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি জিতলে শীর্ষে উঠবে প্রতিযোগিতার সফলতম দল রিয়াল।

বার্সেলোনার বিপক্ষে মুখোমুখি লড়াইয়ের সাম্প্রতিক পরিসংখ্যান মোটেও সুখকর নয় রিয়ালের। লা লিগায় শেষ ছয় দেখায় কাতালান ক্লাবটিকে হারাতে পারেনি মাদ্রিদের দলটি। সঙ্গে বরাবরের মতো এবারও দিতে হবে দুর্দান্ত ফর্মে থাকা মেসিকে আটকানোর কঠিন পরীক্ষা। তবে অতীত পরিসংখ্যান নিয়ে ভাবতে চান না জিদান। ভাবছেন না মেসিকে নিয়েও।

“জানি আমাদের প্রতিপক্ষ কারা, খুব ভালো একটি দল। দীর্ঘ সময় ধরে তারা এটা প্রমাণ করে আসছে। আমরা জানি, মেসি কোন মানের খেলোয়াড়, তবে আমরাও আমাদের অস্ত্রগুলো পেয়ে গেছি।”

চোটে পড়ায় এই ম্যাচে তারকা ফরোয়ার্ড এদেন অজারকে পাবে না রিয়াল। তবে স্ট্রাইকার করিম বেনজেমা আছেন দুর্দান্ত ফর্মে, সঙ্গে সব প্রতিযোগিতা মিলে টানা ১১ ম্যাচ অপরাজিত থাকায় দলটি রয়েছে আত্মবিশ্বাসের তুঙ্গে।

“যে কোনো কিছু ঘটতে পারে, কারণ খেলাটা ফুটবল। আমরা ১১ জনের বিপক্ষে ১১ জন দিয়ে শুরু করব।”

“আশা করি, দারুণ ফর্মে থাকা ভালো একটি দলের বিপক্ষে আমরা উপভোগ্য একটি ম্যাচ খেলব।”

২০১৭ সালে সান্তিয়াগো বের্নাবেউয়ের ম্যাচে মেসিকে আটকানোর দায়িত্ব মাতেও কোভাচিচকে দিয়েছিলেন জিদান। সেই পরিকল্পনা হয়েছিল ব্যর্থ। সেই ম্যাচে বার্সেলোনার ৩-০ ব্যবধানের জয়ে গোল করেছিলেন আর্জেন্টাইন তারকা।

সব মিলে লা লিগায় রিয়ালের বিপক্ষে ১৮ গোল করেছেন মেসি। মঙ্গলবারের ম্যাচে মাঠে নামলে তিনি স্পর্শ করবেন বার্সেলোনার হয়ে সবচেয়ে বেশি ৪২টি প্রতিযোগিতামূলক ক্লাসিকোয় অংশ নেওয়া চাভি এরনান্দেসকে।

মেসিকে আটকাতে এবার কী পরিকল্পনা করছেন জিদান?-এমন এক প্রশ্নের জবাবে ফরাসি এই কোচ বলেন, “প্রতিটা ম্যাচই আলাদা। মেসিকে আটকানোর জন্য তখন মাতেওই ছিল সঠিক খেলোয়াড়…এবারের দিনটা আলাদা। ভিন্ন ম্যাচ, ভিন্ন গল্প…দেখা যাক কী হয়।”