শেষ মুহূর্তের গোলে হার এড়াল রিয়াল

আগের দিন বার্সেলোনা পয়েন্ট হারানোয় রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার। পারেনি তারা। উল্টো ভালেন্সিয়ার বিপক্ষে হারতে বসেছিল। তবে শেষ বাঁশি বাজার আগমুহূর্তের গোলে স্বস্তির এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে জিনেদিন জিদানের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2019, 09:59 PM
Updated : 15 Dec 2019, 10:32 PM

মেস্তায়া স্টেডিয়ামে রোববার রাতে লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। কার্লোস সোলেরের গোলে রিয়াল পিছিয়ে পড়ার পর শেষ মুহূর্তে সমতা টানেন করিম বেনজেমা।

এই নিয়ে টানা দুই ম্যাচে ভালেন্সিয়ার বিপক্ষে জয়হীন রইলো রিয়াল। সবশেষ দেখায় গত এপ্রিলে এই মাঠে ২-১ গোলে হেরেছিল জিদানের দল।

ম্যাচের শুরু থেকে ভালেন্সিয়ার রক্ষণে চাপ বাড়ালেও নিশ্চিত কোনো সুযোগ তৈরি করতে পারছিল না রিয়াল। অষ্টম মিনিটে বেনজেমার সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সের বাইরে থেকে ফেদেরিকো ভালভেরদের শট ঠেকাতে খুব একটা বেগ পেতে হয়নি গোলরক্ষকের।

প্রথমার্ধে আরও দুটি সুযোগ পেয়েছিল রিয়াল। তবে বেনজেমার লক্ষ্যভ্রষ্ট হেডের পর রদ্রিগোর হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক জাউমে দোমেনেক। ৩৮তম মিনিটে ফাঁকা জাল পেয়েও হেডে উড়িয়ে মেরে হতাশ করেন ভালেন্সিয়ার মিডফিল্ডার ফেররান তরেস।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ভালেন্সিয়ার খেলা ছিল বেশ গোছালো। সেই ধারাবাহিকতায় ৭৮তম মিনিটে গোলও পেয়ে যায় তারা।

মাঝমাঠে প্রতিপক্ষের ব্যর্থতায় বলের দখল নিয়ে আক্রমণে ওঠে ভালেন্সিয়া। দানিয়েল ভাস ডি-বক্সে ঢুকে কাটব্যাক করেন আর ছুটে এসে প্রথম ছোঁয়ায় বল লক্ষ্যে পাঠান কার্লোস সোলের। রিয়ালের কারো স্প্যানিশ এই মিডফিল্ডারকে চ্যালেঞ্জ না জানানোটা ছিল দৃষ্টিকটু।

এগিয়ে গিয়ে ভালেন্সিয়ার খেলায় ধার বাড়ে। বেশ খানিকটা সময় চাপ ধরে রাখে তারা। তবে শেষের নাটকীয়তায় পাল্টে যায় চিত্রপট।

চার মিনিট যোগ করা সময় তখন শেষ। কর্নার পায় রিয়াল। তবে মাঝে একটি ঘটনায় ভিএআর চেক করায় কিছুটা সময় নষ্ট হওয়ায় খেলা চালিয়ে যান রেফারি। বেলের বাঁকানো কর্নারে হেড করেন গোলপোস্ট ছেড়ে উঠে আসা রিয়ালের গোলরক্ষক থিবো কোর্তোয়া। রুখে দেন ভালেন্সিয়া গোলরক্ষক। জটলার মধ্যে আলগা বল পেয়ে ডান পায়ের শটে দলকে উচ্ছ্বাসে ভাসান ফরাসি ফরোয়ার্ড বেনজেমা।

দলের হার এড়ানো গোলে লিগের গোলদাতার তালিকায় আবারও শীর্ষে ফিরলেন বেনজেমা। তার ও মেসির গোল সমান ১২টি করে।

পয়েন্টের হিসেবে আবারও বার্সেলোনাকে ধরে ফেলল রিয়াল। ১৬টি করে ম্যাচ খেলা দুদলের পয়েন্ট সমান ৩৫। তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে থেকেই আগামী বুধবারের ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হবে লিওনেল মেসিরা।       

১৭ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সেভিয়া।