আর্সেনালকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি

আর্সেনালের মাঠে বিরতির আগেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া ম্যানচেস্টার সিটি আধিপত্য করল দ্বিতীয়ার্ধেও। পরে আর গোল না পেলেও অনায়াস জয় নিয়ে ফিরেছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2019, 06:23 PM
Updated : 15 Dec 2019, 06:35 PM

এমিরেটস স্টেডিয়ামে রোববার ৩-০ গোলে জিতে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের পথে ফিরল সিটি। জোড়া গোল করেন কেভিন ডে ব্রুইনে। তাদের আরেক গোলদাতা রাহিম স্টার্লিং।

গত সপ্তাহে ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ২-১ গোলে হেরেছিল শিরোপাধারীরা সিটি।

ম্যাচ শুরু হতেই আর্সেনালকে স্তব্ধ করে দেন ডে ব্রুইনে। দ্বিতীয় মিনিটে চার দিন আগে চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত এক হ্যাটট্রিক করা জেসুসের পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে জোরালো শটে সিটিকে এগিয়ে নেন বেলজিয়ান মিডফিল্ডার।

পঞ্চদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সিটি। মাঝমাঠ থেকে জেসুসের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে বাঁ দিক দিয়ে আক্রমণে গিয়ে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে ডান দিকে পাস দেন ডে ব্রুইনে। বাঁ পায়ের প্লেসিং শটে অনায়াসে বাকিটুকু সারেন স্টার্লিং।

৪০তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সিটি। ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে পোস্ট ঘেঁষে নিজের দ্বিতীয় গোলটি করেন ডে ব্রুইনে।

শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকা ডে ব্রুইনে দুই মিনিট পরে হ্যাটট্রিক পেতে পারতেন। তবে তার দূরপাল্লার শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক বার্নড লেনো। বল হাত হাত ছুঁয়ে পোস্টে লাগে।

৬৪তম মিনিটে ব্যবধান আরও বাড়তে পারতো। তবে সঠিক সময়ে এগিয়ে গিয়ে প্রতিপক্ষের আক্রমণ রুখে দেন জার্মান গোলরক্ষক লেনো। পরে আর উল্লেখযোগ্য তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি কেউই।

১৭ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। ৪ পয়েন্ট বেশি নিয়ে দুইয়ে আছে লেস্টার সিটি। অনেক এগিয়ে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৪৯।

চতুর্থ স্থানে থাকা চেলসির পয়েন্ট ২৯। ২৬ পয়েন্ট নিয়ে পাঁচে উঠেছে উলভারহ্যাম্পটনকে ২-১ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার।

আরেক ম্যাচে এভারটনের বিপক্ষে নিজেদের মাঠে ১-১ ড্র করা ম্যানচেস্টার ইউনাইটেড ২৫ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে। আর এই নিয়ে পঞ্চম হারের স্বাদ পাওয়া আর্সেনাল ২২ পয়েন্ট নিয়ে আছে নবম স্থানে।