রোমান-সোহেল-ইতির অন্যরকম হ্যাটট্রিক

দক্ষিণ এশিয়ান গেমসের এবারের আসরে আর্চারিতে বাংলাদেশের দারুণ সাফল্যে সবচেয়ে বড় অবদান রোমান সানা, সোহেল রানা ও ইতি খাতুনের। এই ডিসিপ্লিনের  ১০ ইভেন্টেই বাংলাদেশের সোনা জয়ের পথে এই তিন আর্চার উপহার দিয়েছেন হ্যাটট্রিক।

ক্রীড়া প্রতিবেদকপোখারা থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2019, 09:23 AM
Updated : 9 Dec 2019, 03:10 PM

নেপালের কাঠমান্ডু-পোখারার আসরে তিনজনই সোমবার হ্যাটট্রিক পূরণ করেন। শুরুটা করেন সোহেল; কম্পাউন্ড এককের ফাইনালে জমজমাট লড়াইয়র পর ১৩৭-১৩৬ স্কোরে ভুটানের প্রতিযোগীকে হারিয়ে। আগের দিন অসীম কুমার দাস ও মোহাম্মদ আশিকুজ্জামানকে সঙ্গে নিয়ে কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগে ও মিশ্র দ্বৈতে সুস্মিতা বণিককে নিয়ে সোনা জিতেছিলেন তিনি।

মেয়েদের রিকার্ভ এককে ভুটানের প্রতিযোগী দেমা সোনমের বিপক্ষে ৭-৩ সেট পয়েন্টে জিতে হ্যাটট্রিক পূরণ করেন ইতি। আগের দিন মেহনাজ আক্তার ও বিউটি রায়ের সঙ্গে মেয়েদের দলগত রিকার্ভ ও রোমানকে সঙ্গে নিয়ে মিশ্র দলগততে সোনা জিতেছিলেন ১৪ বছর বয়সী এই আর্চার।

ইতির সঙ্গে রিকার্ভ মিশ্র ও তামিমুল ইসলাম-হাকিম আহমেদ রুবেলকে সঙ্গে নিয়ে দলগত রিকার্ভে সোনা জেতা রোমান হ্যাটট্রিক পূরণ করেন নিজের শেষ ইভেন্টে। পুরুষ রিকার্ভ এককের ফাইনালে হারান ভুটানের কিনলে তিসেরাংকে ৭-১ সেট পয়েন্টে।