এক ম্যাচে মেসির ৪ অর্জন

প্রতিদিনই যেন নিজেকে নতুন উচ্চতায় তুলে নিচ্ছেন লিওনেল মেসি। মাঠে নামলেই মেতে উঠছেন রেকর্ড ভাঙা-গড়ার খেলায়। মায়োর্কার বিপক্ষে দারুণ এক হ্যাটট্রিকে ক্রিস্তিয়ানো রোনালদোকে পেছনে ফেলে লা লিগায় সর্বোচ্চ হ্যাটট্রিকের রেকর্ডটা এককভাবে নিজের করে নিলেন আর্জেন্টাইন তারকা। একই সঙ্গে আরও কিছু অর্জনও যোগ হলো তার নামের পাশে। এক নজরে সেসব অর্জন:

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2019, 11:45 AM
Updated : 8 Dec 2019, 11:45 AM

৩৫ লা লিগা হ্যাটট্রিক

গত নভেম্বরে সেল্তা ভিগোর বিপক্ষে ম্যাচে স্পর্শ করেছিলেন লা লিগায় রোনালদোর সর্বোচ্চ ৩৪ হ্যাটট্রিকের কীর্তি। অসাধারণ দুই ফ্রি-কিকে জাল খুঁজে নেওয়ার পাশাপাশি অন্য গোলটি করেছিলেন স্পট কিকে। শনিবার মায়োর্কার বিপক্ষে দলের ৫-২ গোলে জয়ের ম্যাচে হ্যাটট্রিক করে রেকর্ডটি এককভাবে নিজের করে নেন সময়ের অন্যতম সেরা এই ফুটবলার।

পিচিচির দৌড়ে এগিয়ে মেসি

চোটের কারণে মৌসুমে লিগের পাঁচটি ম্যাচে মাঠে নামতে পারেননি বার্সেলোনা অধিনায়ক। এরপরও উঠে এসেছেন চলতি লিগে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার উপরে। রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জয়ী এই তারকার আসরে গোল এখন ১২টি। ১১ গোল নিয়ে ঠিক তার পরেই আছেন রিয়াল মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা।

১৪ মৌসুমে কমপক্ষে দশ গোল

এই নিয়ে লা লিগায় ১৪ মৌসুমে কমপক্ষে দশটি করে গোল করার কীর্তি গড়লেন মেসি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে এমন কীর্তি নেই আর কোনো ফুটবলারের।

ডি-বক্সের বাইরে থেকে সর্বোচ্চ গোল

মায়োর্কার বিপক্ষে হ্যাটট্রিকের পথে প্রথম দুটি গোলই মেসি করেন ডি-বক্সের বাইরে থেকে। চলতি মৌসুমে লিগে এ পর্যন্ত ডি-বক্সের বাইরে থেকে সাতটি গোল করলেন ৩২ বছর বয়সী ফুটবলার। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে চলতি মৌসুমে ডি-বক্সের বাইরে থেকে এত গোল করেননি আর কেউ। ইতালির ক্লাব কাইয়ারির হয়ে সেরি আয় ৪টি গোল আছে তালিকার দুইয়ে থাকা রেজা নাইনগোলানের।