এভারটনের মাঠেও হারল চেলসি

ব্যর্থতা যেন আষ্টেপৃষ্ঠে চেপে ধরেছে চেলসিকে। টানা দুই হারের ধাক্কা কাটিয়ে আগের ম্যাচে জয়ের পর আবারও হেরে বসেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল। নিজেদের মাঠে তাদেরকে হারিয়েছে এভারটন। টানা তিন হারের পর জয়ের মুখ দেখেছে মার্সিসাইডের ক্লাবটি।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2019, 02:35 PM
Updated : 7 Dec 2019, 03:03 PM

প্রিমিয়ার লিগে শনিবার ল্যাম্পার্ডের দলকে ৩-১ গোলে হারিয়েছে এভারটন। কোচ মার্কো সিলভা বরখাস্ত হওয়ার পর অন্তর্বর্তীকালীন কোচ ডানকান ফার্গুসনের অধীনে প্রথম ম্যাচেই জয়ের দেখা পেল তারা।

এভারটনের পক্ষে জোড়া গোল করেন ডোমিনিক ক্যালভার্ট-লিউয়িন। তাদের আরেক গোলদাতা রিশার্লিসন। চেলসির স্বান্ত্বনাসূচক গোলটি এসেছে মাতেও কোভাচিচের পা থেকে।

গুডিসন পার্কে ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় এভারটন। ডান দিক থেকে আক্রমণে উঠে ছয় গজ বক্সে ক্রস বাড়িয়েছিলেন জিবরিল সিদিবে। জটলার মধ্যে সবার ওপরে লাফিয়ে হেডে গোল করেন রিশার্লিসন।

পিছিয়ে পড়ার পর আক্রমণের ধার বাড়ায় চেলসি। সেরা সুযোগটি তারা পেয়েছিল ৩৩তম মিনিটে। বাঁ দিক থেকে ম্যাসন মাউন্ট নিচু ক্রস বাড়িয়েছিলেন গোলমুখে। খুব কাছ থেকে ডাইভ করেও বলে পা ছোঁয়াতে পারেননি ট্যামি আব্রাহাম।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করে এভারটন। প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে থেকে বল ধরে একটু সামনে এগিয়ে প্লেসিং শটে গোলটি করেন ক্যালভার্ট-লিউইন। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সাহায্য নিয়ে এভারটনের পক্ষে গোলের বাঁশি বাজান রেফারি।

তিন মিনিট পর এক গোল শোধ করে চেলসি। বল বিপদমুক্ত করার লক্ষ্যে নেওয়া লুকাস দিনিয়ের দুর্বল শট ডি-বক্সের বাইরে পেয়ে যান মাতেও কোভাচিচ। দূরপাল্লার ভলিতে লক্ষ্যভেদ করেন ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার।

৮০তম মিনিটে সেসার আসপিলিকুয়েতার জোরালো ভলি লাফিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান এভারটন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড।

৮৪তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন ক্যালভার্ট-লিউইন। ডি-বক্সে আলগা বল পেয়ে ডান পায়ের টোকায় কেপা আরিসাবালাগার দুই পায়ের মাঝ দিয়ে জালে জড়ান ইংলিশ ফরোয়ার্ড।

১৬ ম্যাচে নয় জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে ল্যাম্পার্ডের দল। এই জয়ে অবনমন অঞ্চল থেকে ১৪তম স্থানে উঠে এসেছে এভারটন। পাঁচ জয় ও দুই ড্রয়ে তাদের পয়েন্ট ১৭।