১০ বছর পর এমবাপের ইচ্ছা পূরণ করলেন দ্রগবা

ঘটনার শুরু বছর দশেক আগে। ২০০৯ সালে চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের ফিরতি পর্বে ঘরের মাঠে বার্সেলোনার মুখোমুখি চেলসি। ম্যাচের পর চেলসির তারকা ফরোয়ার্ড দিদিয়ের দ্রগবাকে একটি ছবি তুলতে অনুরোধ করেছিল একটি শিশু। সেদিন তার সঙ্গে ছবি না তুললেও প্যারিসে এ বছরের ব্যালন ডি’অর পুরস্কার প্রদানের মঞ্চে সেই অনুরোধ রাখলেন দ্রগবা। জানালেন, সেদিনের সেই ছেলেটিই আজকের কিলিয়ান এমবাপে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2019, 04:14 PM
Updated : 3 Dec 2019, 06:09 PM

সোমবার জমকালো এক অনুষ্ঠানে দেওয়া হয় এ বছরের ব্যালন ডি’অর পুরস্কার। ক্রিস্তিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইককে হারিয়ে ২০১৯ সালের ব্যালন ডি’অর পুরস্কার জেতেন বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন দ্রগবা।

সেদিন এমবাপের অনুরোধ না রাখার কারণও জানান দ্রগবা। ম্যাচটি ১-১ ড্র করেছিল চেলসি। অ্যাওয়ে গোলের হিসাবে প্রতিযোগিতা থেকে ছিটকে যায় তারা। ম্যাচে স্বাগতিকদের বেশ কয়েকটি পেনাল্টির আবেদন নাকচ করে দেন রেফারি। ক্ষুব্ধ হয়ে ম্যাচ শেষ হতেই রেফারির দিকে তেড়েও গিয়েছিলেন কোত দি ভোয়ার ফরোয়ার্ড।

এবারের অনূর্ধ্ব-২১ সেরা ফুটবলার নির্বাচিত মাটাইস ডি লিখটকে ‘কোপা অ্যাওয়ার্ড’ দিতে এমবাপে মঞ্চে গেলে তার সঙ্গে ছবি তোলেন দ্রগবা।

“দশ বছর আগে চেলসি বনাম বার্সেলোনা ম্যাচের পর একটি শিশু আমার কাছে এসেছিল এবং একটা ছবি তুলতে চেয়েছিল।”

“রেফারির বিতর্কিত সব সিদ্ধান্তের জন্য ক্ষুব্ধ থাকায় সেদিন আমি না বলেছিলাম। আমি জেনেছিলাম যে শিশুটি ছিল কিলিয়ান এমবাপে। সেই দেনা আমি এখন শোধ করতে চাই।”

এরপর এমবাপের সঙ্গে সেলফি তোলেন দ্রগবা।