বাংলাদেশকে শক্তিশালী মানছেন ভুটান কোচ

জাতীয় দলের হয়ে সবশেষ দুইবারের মুখোমুখি লড়াইয়ে পেতে হয়েছে হারের স্বাদ। সেই বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়েই দক্ষিণ এশিয়ান গেমসের ফুটবল শুরু করতে যাচ্ছে ভুটান। দলটির কোচ পেমা দর্জি তাই বাংলাদেশকে শক্তিশালী প্রতিপক্ষ মানছেন।

ক্রীড়া প্রতিবেদককাঠমাণ্ডু থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2019, 01:06 PM
Updated : 1 Dec 2019, 01:06 PM

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় ১টা ১৫ মিনিটে মুখোমুখি হবে দুই দল। জাতীয় দলের আগের দুই প্রীতি ম্যাচে বাংলাদেশের কাছে ৪-১ ও ২-০ গোলে হেরেছিল ভুটান।

বাংলাদেশকে সমীহ করলেও সমুদ্রপৃষ্ঠ থেকে নেপালের উচ্চতা কাজে লাগানোর ছক কষছেন পেমা। রোববার পাঁচ দলের সংবাদ সম্মেলনে এসে শোনালেন জয়ের আশাবাদও।

“বাংলাদেশ শক্তিশালী দল। বিশ্বকাপ বাছাইয়ে তারা বড় দলগুলোর বিপক্ষে খেলেছে। তাদের ভালো একটা দল আছে, কিন্তু আমরাও খারাপ নই। সমুদ্রপৃষ্ঠ থেকে এখানকার উচ্চতা আমাদের জন্য সুযোগ; কেননা (সমুদ্রপৃষ্ঠ থেকে উচ্চতার দিক থেকে) নেপাল ও ভুটান প্রায় একই রকমের। মাঠে আমাদের সেরাটা দিতে হবে।”

গত নভেম্বরে ঢাকায় খেলা দুই প্রীতি ম্যাচে হারের প্রসঙ্গ টেনে ভুটান অধিনায়ক চেনচো গাইয়েলতসেনও বাংলাদেশকে রাখলেন এগিয়ে। দিলেন লড়াইয়ের প্রতিশ্রুতিও।

“বাংলাদেশের বিপক্ষে লড়াই করার জন্য আমরা প্রস্তুত। সম্প্রতি ঢাকায় ওদের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলেছি। আমরা জানি ওরা ভালো দল এবং আগের চেয়ে অনেক উন্নতি করেছে। টেকনিক্যালি এবং ট্যাকটিক্যালি তারা দারুণ। তাই আমাদের প্রস্তুত হতে হবে। তাদের বিপক্ষে তিন পয়েন্ট পাওয়ার লক্ষ্য নিয়েই আমরা এখানে এসেছি।”