চেলসির অপেক্ষা বাড়ালো ভালেন্সিয়া

জিতলেই চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত-ভালো সম্ভাবনাও জাগিয়েছিল চেলসি। কিন্তু শেষ দিকে গোল খেয়ে ভালেন্সিয়ার সঙ্গে ড্র করেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল। পয়েন্ট হারানোয় শেষ ষোলোয় ওঠার অপেক্ষা বাড়লো তাদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2019, 08:01 PM
Updated : 27 Nov 2019, 10:49 PM

প্রতিপক্ষের মাঠে বুধবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ৮১ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ ড্র করে ফিরেছে চেলসি।

দুদলই বেশ কয়েকটি ভালো সুযোগ নষ্ট করার পর ৪০তম মিনিটে এগিয়ে যায় ভালেন্সিয়া। ডান দিক থেকে রদ্রিগোর ডি-বক্সে বাড়ানো বল সাইড ফুট শটে জালে পাঠান কার্লোস সলের।

পরের মিনিটেই ২০ গজ দূর থেকে জোরালো শটে সমতা টানেন মাতেও কোভাসিচ। স্ট্যামফোর্ড ব্রিজের দলটির হয়ে ৭১তম মিনিটে এসে গোলের দেখা পেলেন এই ক্রোয়াট মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে এগিয়ে যায় চেলসি। কার্ট জুমার হেডে গোলমুখে বাড়ানো বল অনায়াসে ঠিকানায় পাঠান যুক্তরাস্ট্রের মিডফিল্ডার ক্রিস্টিয়ান পুলিসিক।

১০ মিনিট পর হোসে গায়া ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় ভালেন্সিয়া। সিদ্ধান্তটি নিয়ে যদিও প্রশ্ন উঠতে পারে; টিভি রিপ্লেতে দেখা যায়, বল দখলের লড়াইয়ে জর্জিনিয়োর পায়ে লেগে পড়ে যান স্প্যানিশ ডিফেন্ডার গায়া। দানি পারেহোর জোরালো শট ডান দিকে ঝাঁপিয়ে অসাধারণ নৈপুণ্যে ঠেকিয়ে দলকে এগিয়ে রাখেন কেপা আরিসাবালাগা।

৮২তম মিনিটে ড্যানিয়েল ভ্যাসের অসাধারণ এক গোলে সমতায় ফেরে ভালেন্সিয়া। ডান দিক থেকে ডেনমার্কের এই মিডফিল্ডারের বাঁকানো শট দূরের পোস্টের ভিতরে দিকে লেগে জালে জড়ায়।

নির্ধারিত সময়ের শেষ দিকে ফের এগিয়ে যেতে পারতো চেলসি। মিচি বাতসুয়াইয়ের শট একজনের পায়ে লেগে জালে ঢুকতে যাচ্ছিল, কোনোমতে ঠেকিয়ে দেন গোলরক্ষক ইয়াসপের সিলেসেন। যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে জয় নিশ্চিত করার সুযোগ পেয়েছিল স্বাগতিকরাও। কিন্তু কাছ থেকে সুবর্ণ সুযোগ নষ্ট করেন রদ্রিগো। ড্রয়ে শেষ হয় জমাজমাট লড়াইটি।

পাঁচ ম্যাচ শেষে দুদলের পয়েন্ট সমান ৮ করে।