ডায়ারের কাছে ক্ষমা চাইলেন মরিনিয়ো

অলিম্পিয়াকোসের বিপক্ষে ম্যাচে এরিক ডায়ারকে আধা ঘণ্টার মধ্যে তুলে নিয়ে অনেককে বিস্মিত করেছিলেন টটেনহ্যাম হটস্পার কোচ জোসে মরিনিয়ো। তবে সিদ্ধান্তটি কাজে লাগে দারুণভাবে। বদলি হিসেবে নামা ক্রিস্তিয়ান এরিকসেন দলের আগ্রাসী খেলায় রাখেন ভূমিকা। ম্যাচ শেষে ইংলিশ মিডফিল্ডার ডায়ারের কাছে দু:খপ্রকাশ করেন পর্তুগিজ এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2019, 10:57 AM
Updated : 27 Nov 2019, 10:57 AM

ঘরের মাঠে মঙ্গলবার রাতে ম্যাচে ১৯ মিনিটের মধ্যে দুই গোল খেয়ে হারের শঙ্কায় পড়েছিল টটেনহ্যাম। পরে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৪-২ গোলে জিতে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত করে তারা। দায়িত্ব পাওয়ার পর ঘরের মাঠে এটিই ছিল মরিনিয়োর প্রথম ম্যাচ।

দুই গোলে পিছিয়ে পড়ার পর আক্রমণের ধার বাড়াতে ২৯তম মিনিটে ডিফেন্সিভ মিডফিল্ডার ডায়ারকে তুলে নেন মরিনিয়ো। বদলি হিসেবে নামান অ্যাটাকিং মিডফিল্ডার এরিকসেনকে। এরপরই মাঝমাঠে বেশ আগ্রাসী ফুটবল খেলতে শুরু করে টটেনহ্যাম। সেই ধারাবাহিকতাতেই চারবার প্রতিপক্ষের জালে বল জড়ায় তারা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জয়ের প্রতিক্রিয়ার পাশাপাশি মরিনিয়োকে কথা বলতে হয়েছে ডায়ারের বদলি প্রসঙ্গে। সিদ্ধান্তটা নেওয়া কঠিন ছিল স্বীকার করে তিনি জানান, দলের ভালোর কথা চিন্তা করেই বদলিটা করেছিলেন তিনি।

“শুরুতে ওদের দুই গোল দেওয়াটা ম্যাচের সবচেয়ে কঠিন সময় ছিল না, সবচেয়ে কঠিন ছিল প্রথমার্ধে আমি যে পরিবর্তনটা আনি। এটা শুধু ওই খেলোয়াড়কে কষ্ট দেয়নি, আমাকেও দিয়েছে। দুজনের কারোর জন্যই এটা সহজ ছিল না।”

“আমরা ২-০ ব্যবধানে হারতে ছিলাম, সে সময় বেশ কঠিন পরিস্থিতিতে ছিলাম আমরা। তখন আমার মনে হয়েছিল একটা পজিশনাল মিডফিল্ডারই যথেষ্ঠ… আমি এরিকের কাছে ক্ষমা চাই। তবে সে জানে আমি এটা দলের জন্য করেছি, তাকে আঘাত দেওয়ার জন্য নয়। আমার মনে হয়, সমর্থকরাও ব্যাপারটা বুঝেছে।”