দিবালার দারুণ গোলে গ্রুপ চ্যাম্পিয়ন ইউভেন্তুস

পাওলো দিবালার দারুণ গোলে এগিয়ে যাওয়া ইউভেন্তুস পরে আর ব্যবধান বাড়াতে পারেনি। তবে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় উঠেছে ইতালির দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2019, 09:57 PM
Updated : 26 Nov 2019, 11:33 PM

শেষ ষোলোয় খেলা আগেই নিশ্চিত করা ইউভেন্তুস নিজেদের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ১-০ গোলে জিতে। পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের সেরা হয়েছে মাওরিসিও সাররির দল।

প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও আতলেতিকোর জমাট রক্ষণ ভাঙতে পারছিল না ইউভেন্তুস। ক্রিস্তিয়ানো রোনালদো, দিবালাদের প্রচেষ্টাতেও ছিল না তেমন একটা ধার।

১৯তম মিনিটে রোনালদোর ক্রসে দিবালার হেড খুঁজে পায়নি ঠিকানা। পাঁচ মিনিট পর সাউল নিগেসের ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শটও কাঙ্ক্ষিত গোল এনে দিতে পারেনি আতলেতিকোকে।

প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় সেরি আর চ্যাম্পিয়নরা। ডি-বক্সের বাঁ দিকের একটু বাইরে দুরূহ কোণ থেকে বাঁ পায়ের অসাধারণ বাঁকানো ফ্রি কিকে জাল খুঁজে নেন আর্জেন্টিনার ফরোয়ার্ড দিবালা।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে কর্নারের পর ডি-বক্সের ভেতরে পাওয়া বল বুক দিয়ে নামিয়ে নিগেসের নেওয়া সাইড ভলি সোজা জমে যায় গোলরক্ষকের গ্লাভসে। সমতায় ফেরার ভালো সুযোগ নষ্ট হয় ২০১৫-১৬ মৌসুমের রানার্সআপ আতলেতিকোর।

৬৭তম মিনিটে দুই ডিফেন্ডারকে কাটিয়ে ফেদেরিকো বের্নারদেস্কির শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান দ্বিগুণ হয়নি। ৭৫তম মিনিটে দিবালার বদলি নামেন গনসালো হিগুয়াইন। বাকিটা সময় দিবালার গোলটি আগলে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে ইউভেন্তুস।

ইউরোপ সেরার আসলে আতলেতিকোর বিপক্ষে এটি ইউভেন্তুসের দ্বিতীয় জয়। আগের পাঁচ দেখায় একবার জিতেছিল ইতালির দলটি; ২০১৮-১৯ মৌসুমের শেষ ষোলোর লড়াইয়ে।

গ্রুপের অন্য ম্যাচে লোকোমোতিভ মস্কোর মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফেরা বায়ার লেভারকুজেন ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। গ্রুপ পর্ব পেরুনোর আশা ভালোভাবেই টিকে আছে বুন্ডেসলিগার দলটির।

দুটি করে জয়, হার ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকোরও সুযোগ আছে গ্রুপ পর্ব পেরুনোর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক