‘অনেক আগে থেকেই’ এমবাপের গুণমুগ্ধ জিদান

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতে মুখোমুখি হতে যাচ্ছে ইউরোপিয়ান জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন পিএসজি। গ্রুপ পর্বের জমজমাট এই ম্যাচকে সামনে রেখে আবারও পিএসজি তারকা কিলিয়ান এমবাপের প্রতি নিজের মুগ্ধতা প্রকাশ করেছেন রিয়াল কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2019, 11:11 AM
Updated : 26 Nov 2019, 11:11 AM

আগে থেকেই এমবাপে বলে আসছেন, একদিন প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে চান তিনি। বিশ্বকাপ জয়ী ফরাসি তরুণ এই ফরোয়ার্ডের সামনে সুযোগ সান্তিয়াগো বের্নাবেউয়ে হতে যাওয়া ম্যাচে নিজেকে মেলে ধরে তাদের মন জয় করার। যদিও অনেক আগে থেকেই তার প্রেমে মজে আছেন রিয়াল কোচ। ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে সেই কথাই মনে করিয়ে দিলেন জিদান।

“আপনারা তো জানেনই যে অনেক আগে থেকেই আমি ওর সম্পর্কে জানি… ওর প্রতি আমার তীব্র একটা ভালো লাগা আছেই, মূলত মানুষ হিসেবে ও যেমন, সেটির কারণে। অনেক আগে সে এখানে এসেছিল ট্রায়ালের জন্য... তবে, সে এখন প্রতিপক্ষ, আপাতত তাই আর কিছু বলছি না।”

গত কয়েক সপ্তাহে রিয়াল দারুণ ফুটবল খেলেছে। তবে পিএসজির বিপক্ষে এ দিন জিদানের দলের জন্য কাজটা সহজ নাও হতে পারে। প্রথম লেগে প্যারিস থেকে ৩-০ গোলে হেরে এসেছিল রিয়াল। এই ম্যাচকে তাই বাড়তি গুরুত্ব দিচ্ছেন জিদান।

“এটিই মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ। খুব ভালো একটি দলের বিপক্ষে আমরা খেলতে যাচ্ছি এবং এজন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। মাথা খাটিয়ে ও হৃদয় দিয়ে খেলতে হবে আমাদের, উপহার দিতে হবে ভালো ফুটবল।”

গত সেপ্টেম্বরে হওয়া সেই ম্যাচের দিকে ফিরে তাকিয়ে জিদান তুলে ধরলেন, এই সময় থেকে এখন দলের অনেক কিছুই পরিবর্তন হয়েছে।

“আমরা বদলে গেছি এবং আগের ম্যাচের মতো হবে না। আমরা ভালো খেলে ফর্মের ধারাবাহিকতা রাখতে চাই। আমরা যে সত্যিই ঘুরে দাঁড়িয়েছি, সেই নিশ্চিত করার ম্যাচ এটি।”

‘এ’ গ্রুপে চার ম্যাচে শতভাগ জয়ে ১২ পয়েন্ট নিয়ে আগেই শেষ ষোলো নিশ্চিত করেছে পিএসজি। দুই জয় ও একটি করে ড্র ও হারে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ।