শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে রুখে দিল শেফিল্ড

মৌসুম জুড়ে হোঁচট খাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড হারের শঙ্কায় পড়েছিল আবারও। সেখান থেকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে সাত মিনিটের মধ্যে তিন গোল করে উল্টো জয়ের সম্ভাবনা জাগিয়েছিল তারা। তবে বারবার রং বদলের ম্যাচে শেষ সময়ের গোলে তাদের মুঠো থেকে জয় ছিনিয়ে নেয় উজ্জীবিত শেফিল্ড ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2019, 06:32 PM
Updated : 24 Nov 2019, 07:14 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার প্রতিপক্ষের মাঠ থেকে ৩-৩ ড্র করে ফেরে ম্যানচেস্টার ইউনাইটেড। ছয় গোলের পাঁচটিই হয় দ্বিতীয়ার্ধে।

এই নিয়ে তিন বড় দলের বিপক্ষে পয়েন্ট পেল এক দশক পর প্রিমিয়ার লিগে উঠে আসা শেফিল্ড। চেলসিকে তাদেরই মাঠে ২-২ গোলে রুখে দেওয়া দলটি অক্টোবরে আর্সেনালকে ১-০ ব্যবধানে হারিয়েছিল।

মৌসুমের শুরু থেকে ভীষণ অধারাবাহিক ম্যানচেস্টার ইউনাইটেড ম্যাচের উনবিংশ মিনিটে পিছিয়ে পড়ে। সতীর্থের শট গোলরক্ষক দাভিদ দে হেয়া ফেরানোর পর আলগা বল জালে পাঠান ইংলিশ মিডফিল্ডার জন ফ্লেক।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে সুলশারের দল। ২৫ গজ দূর থেকে জোরালো নিচু শটে ঠিকানা খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড লিস মুসে।

আরও কয়েকটি কয়েকটি ভালো আক্রমণ করেছিল শেফিল্ড; তবে ব্যবধান বাড়াতে পারেনি তারা। এরপরই ম্যানচেস্টার ইউনাইটেডের দুর্দান্ত ঘুরে দাঁড়ানোর গল্প।

সাত মিনিটের মধ্যে তিন গোল করে এগিয়ে যায় প্রতিযোগিতার সফলতম দলটি।

৭২তম মিনিটে ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রস প্রতিপক্ষের হেডের পর ফাঁকায় পেয়ে যান ব্র্যান্ডন উইলিয়ামস। জোরালো হাফ-ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন ১৯ বছর বয়সী এই ইংলিশ ডিফেন্ডার।

পাঁচ মিনিট পর মার্কাস র‌্যাশফোর্ডের দারুণ ক্রস গোলমুখে পেয়ে স্লাইড শটে বল জালে পাঠান খানিক আগেই বদলি নামা ১৮ বছর বয়সী ফরোয়ার্ড ম্যাসন গ্রিনউড।

আর ৭৯তম মিনিটে বাঁ দিক দিয়ে দারুণ গোছালো এক আক্রমণে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। মার্সিয়ালের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ড্যানিয়েল জেমসের কাটব্যাক পেয়ে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইংলিশ ফরোয়ার্ড র‌্যাশফোর্ড।

ওই গোলে জেগে উঠেছিল ম্যানচেস্টার ইউনাইটেডের জয়ের আশা। তবে নির্ধারিত সময়ের শেষ মিনিটে জটলার মধ্যে বল পেয়ে জালে পাঠিয়ে মূল্যবান ১ পয়েন্ট নিশ্চিত করেন শেফিল্ডের ফরোয়ার্ড ম্যাকবার্নি।

১৩ ম্যাচে চার জয় ও ছয় ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠেছে শেফিল্ড ইউনাইটেড। ১ পয়েন্ট কম নিয়ে নবম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৩৭। ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লেস্টার সিটি। তিনে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৮।

২৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে চেলসি। পাঁচ নম্বরে থাকা উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের পয়েন্ট ১৯। শেফিল্ডের সমান ১৮ পয়েন্ট বার্নলি ও আর্সেনালেরও। গোল ব্যবধানে পিছিয়ে যথাক্রমে সাত ও আট নম্বরে আছে দল দুটি।