চ্যালেঞ্জ উপভোগ করছেন গুয়ার্দিওলা

শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে নয় পয়েন্ট পিছিয়ে পড়ায় ম্যানচেস্টার সিটির জন্য ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার লড়াইটা হয়ে উঠেছে বেশ কঠিন। তবে এই চ্যালেঞ্জ উপভোগ করছেন ক্লাবটির স্প্যানিশ কোচ পেপ গুয়ার্দিওলা। ক্লাব চাইলে আগামী মৌসুমেও থাকতে চান দলের দায়িত্বে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2019, 12:17 PM
Updated : 23 Nov 2019, 12:17 PM

আন্তর্জাতিক বিরতির আগে নিজেদের শেষ ম্যাচে লিভারপুলের মাঠে ৩-১ গোলে হারে সিটি। তাতে করে ১২ রাউন্ড শেষে আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে তারা। ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা লিভারপুল ছাড়াও সমান ২৬ পয়েন্ট নিয়ে সিটির ওপরে আছে লেস্টার সিটি ও চেলসি।

শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে এগারোটায় গুরুত্বপূর্ণ ম্যাচে চেলসির মুখোমুখি হচ্ছে সিটি। এর আগে দলের অবস্থা নিয়ে চিন্তিত নন গুয়ার্দিওলা।

“কেন মানুষ এমনটা ভাবছে যে আমি সুখি নই? কারণ কি এটাই যে আমরা অ্যানফিল্ডে হারলাম অথবা এই মৌসুমে আমি তিনটা ম্যাচ হেরেছি?”

“আমি এখানে সুখি বা সন্তুষ্ট নই এটা বলার জন্য এগুলো খুব হাস্যকর কারণ। আমি থাকতে চাই।”

২০১৭-১৮ মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের পথে প্রতিযোগিতার ইতিহাসে প্রথম ক্লাব হিসেবে একশ পয়েন্টের মাইলফলক স্পর্শ করে সিটি। পরের মৌসুমে ৯৮ পয়েন্ট নিয়ে শিরোপা ধরে রাখে গুয়ার্দিওলার দল।

দুই আসরের সাফল্যের পর চলতি মৌসুমের চ্যালেঞ্জটা উপভোগ করছেন বলে জানান গুয়ার্দিওলা।

“আমি জানি, বিশ্বের সবখানেই মানুষ বলছে যে প্রিমিয়ার লিগের শিরোপার নিষ্পত্তি হয়ে গেছে।”

“কিন্তু যদি মানুষ মনে করে যে এইসব ফলাফলের জন্য আমি দায়িত্ব থেকে সরে দাঁড়াব, তাহলে তারা আমাকে চিনে না। আমি এই চ্যালেঞ্জটা পছন্দ করি। … যদি ক্লাব আমাকে পরের মৌসুমে চায়, আমি শতভাগ এখানে থাকতে চাই।”