টটেনহ্যাম সমর্থকদের মুখে হাসি ফেরাতে চান মরিনিয়ো

গত মৌসুমে দুর্দান্ত খেলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা টটেনহ্যাম হটস্পার এবার যেন পথ হারিয়ে ফেলেছে। একের পর এক ব্যর্থতায় নেমে গেছে লিগ টেবিলের নিচের দিকে। দলের এমন কোণঠাসা অবস্থায় দায়িত্ব পেয়ে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছেন জোসে মরিনিয়ো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2019, 12:13 PM
Updated : 21 Nov 2019, 12:13 PM

দলের বাজে পারফরম্যান্সের দায়ে গত মঙ্গলবার রাতে আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনোকে বরখাস্ত করে টটেনহ্যাম। পরদিনই মরিনিয়োকে চার বছরের চুক্তিতে নিয়োগ দেয় ক্লাবটি।

ইংলিশ প্রিমিয়ার লিগে ১২ রাউন্ড শেষে টটেনহ্যামের জয় মাত্র তিনটি; ১৪ পয়েন্ট নিয়ে আছে ১৪ নম্বরে। শেষ পাঁচ ম্যাচে একটিতেও জয়ের দেখা পায়নি তারা।

ক্লাবের ওয়েবসাইটে দেওয়া প্রথম সাক্ষাৎকারে ঘুরে দাঁড়ানোর আশাবাদ ব্যক্ত করেন মরিনিয়ো।

“কী প্রতিশ্রুতি আমি দিতে পারি?...আমি এর চেয়ে বেশি খুশি হতে পারতাম না। আর এখন যতটা খুশি ততটা না হলে আমি এখানে থাকতাম না।”

“প্রিমিয়ার লিগ নিয়ে বলব, আমরা জানি যে আমরা কী অবস্থায় আছি। আমরা এটাও জানি যে এখানে থাকার মতো দল আমরা নই…পরের ম্যাচ আমরা জিততে চাই, এর পরের ম্যাচের ক্ষেত্রেও তাই এবং আমাদের এই লক্ষ্য একেবারে শেষ পর্যন্ত।”

“মৌসুম শেষে আমরা দেখব যে আমরা কোথায় আছি। কিন্তু আমি নিশ্চিত যে এখন যে অবস্থায় আছি তার চেয়ে ভিন্ন অবস্থায় আমরা থাকব…আমি চ্যালেঞ্জটা নিতে এবং ক্লাবকে ভালোবাসে এমন সবাইকে খুশি করতে মুখিয়ে আছি।”

পোর্তো, চেলসি, ইন্টার মিলান, রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডকে কোচিং করানো মরিনিয়ো বুধবার দলের প্রথম অনুশীলন সেশনের পর টটেনহ্যামের খেলোয়াড়দের নিয়ে নিজের সন্তুষ্টি প্রকাশ করেন।

গত চার মৌসুমের প্রতিবার সেরা চারে থেকে লিগ শেষ করে টটেনহ্যাম। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের কাছে হেরে হয়েছিল রানার্সআপ।