পচেত্তিনো বরখাস্ত, টটেনহ্যামের নতুন কোচ মরিনিয়ো

মাউরিসিও পচেত্তিনোকে বরখাস্ত করার ১২ ঘণ্টার মধ্যে নতুন কোচের নাম ঘোষণা করেছে টটেনহ্যাম হটস্পার। আগামী চার বছরের জন্য সেই দায়িত্ব নিয়েছেন চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ জোসে মরিনিয়ো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2019, 08:17 AM
Updated : 20 Nov 2019, 01:41 PM

বুধবার টটেনহ্যামের ওয়েবসাইটে এক বিবৃতিতে মরিনিয়োর সাথে চুক্তির খবর জানানো হয়। ২০২২/২৩ মৌসুম পর্যন্ত এই পর্তুগিজ কোচের সাথে চুক্তি হয়েছে তাদের।

ম্যানচেস্টার ইউনাইটেডের একের পর এক ব্যর্থতার দায়ে গত ডিসেম্বরে বরখাস্ত হয়েছিলেন মরিনিয়ো। গত প্রায় এক বছর নতুন কোনো ক্লাবের সাথে তিনি চুক্তি করেননি।

চেলসিকে দুই দফায় তিনবার প্রিমিয়ার লিগের শিরোপা জেতানো মরিনিয়ো নতুন কাজ পেয়ে বেশ উচ্ছ্বসিত।

তিনি বলেছেন, “টটেনহ্যামের মূল দল ও একাডেমির ছেলেদের মান অসাধারণ। তাদের সাথে কাজ করতে পারব, এই ব্যাপারটাই আমাকে আকৃষ্ট করেছে।”

এর আগে মঙ্গলবার রাতে পচেত্তিনোকে বরখাস্ত করার খবরটি নিশ্চিত করে টটেনহ্যাম ক্লাব কর্তৃপক্ষ। ২০১৪ সালের মে মাসে দায়িত্ব নেওয়ার পর গত পাঁচ বছর ক্লাবটির কোচ ছিলেন এই আর্জেন্টাইন।

গত মৌসুমে টটেনহ্যাম চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেললেও এবারের প্রিমিয়ার লিগে শুরুটা হয় বাজেভাবে। ১২ রাউন্ড শেষে দলটি জয় পেয়েছে মাত্র তিনটি; ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে অবস্থান করছে ১৪ নম্বর স্থানে। শেষ পাঁচ ম্যাচে একটিতেও জয়ের দেখা পায়নি তারা।