এসএ গেমসের ফুটবল দলে জামাল-ইয়াসিন-জীবন

দক্ষিণ এশিয়ান গেমসের জন্য ২০ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। অনূর্ধ্ব-২৩ বছর বয়সীদের নিয়ে হওয়া এই ইভেন্টে তিন জন সিনিয়র খেলোয়াড় খেলানোর সুযোগ আছে। সিনিয়র কোটায় দলে ঠাঁই পেয়েছেন জামাল ভূইয়া, ইয়াসিন খান ও নাবীব নেওয়াজ জীবন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2019, 02:30 PM
Updated : 19 Nov 2019, 02:30 PM

আগামী ১ ডিসেম্বর নেপালের কাঠমাণ্ডু ও পোখারায় শুরু হবে এসএ গেমসের ত্রয়োদশ আসর। ২৭টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিবে বাংলাদেশ। মেয়েদের ফুটবলে এবার অংশ নিচ্ছে না বাংলাদেশ। শুধু ছেলেদের প্রতিযোগিতায় অংশ নিবে। মঙ্গলবার এর দল ঘোষণা করে বাফুফে।

বর্তমান জাতীয় দলের মাঝমাঠের নির্ভরযোগ্য সেনানি জামাল। রক্ষণে নির্ভরতার নাম ইয়াসিন। আক্রমণভাগে বেছে নেওয়া হয়েছে গত প্রিমিয়ার লিগে ১৬ গোল করা জীবনকে।

দলে নতুন মুখ ৪ জন। গোলরক্ষক পাপ্পু হাসান ও মাহফুজ হাসান প্রিতম, ফরোয়ার্ড আল আমিন ও রাকিব হোসেন।

মঙ্গলবার একটি সেমিনারে এসে দলের ম্যানেজার সত্যজিৎ দাস রূপু নেপালে দুর্দান্ত ফুটবল খেলার প্রতিশ্রুতি দিলেন।

“গত এশিয়ান গেমসে কাতারকে হারানোর পর থেকে ফুটবল দলকে ঘিরে প্রত্যাশা বেড়েছে। এসএ গেমস অংশগ্রহণ করতে যাওয়া স্কোয়াডে থাকছেন জাতীয় দলের ১৬ জন। এসএ গেমসে আমাদের মূল প্রতিপক্ষ ভারত। বিশ্বকাপ বাছাইয়ে জাতীয় দল তাদের বিপক্ষে ৮৯ মিনিট পর্যন্ত এগিয়ে থেকে ড্র করেছে। ওই ম্যাচও বাংলাদেশকে ঘিরে প্রত্যাশা বৃদ্ধি করেছে।”

“প্রত্যাশার বিপরীতে আমাদের প্রস্তুতি ভালো। সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দল যেভাবে নৈপুণ্য প্রদর্শন করেছে, তাতে আমরা কাঙ্ক্ষিত সাফল্যর জন্য প্রস্তুত। আশা করছি, অনূর্ধ্ব-২৩ দলও জাতীয় দলের মতো দুর্দান্ত ফুটবল খেলবে।”

দল: আনিসুর রহমান জিকো, পাপ্পু হোসেন, মাহফুজ হাসান প্রিতম, বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, সুশান্ত ত্রিপুরা, জামাল ভূইয়া, বিপলু আহমেদ, রবিউল হাসান, আল আমিন, মাহবুবুর রহমান, সাদউদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, রাকিব হাসান, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম।