আমি পুরো ফিট নই: রোনালদো

ফিটনেস নিয়ে ওঠা বিতর্কের মধ্যেই পর্তুগালের হয়ে ইউরো বাছাইপর্বে মাঠে নামলেন ক্রিস্তিয়ানো রোনালদো। খেললেনও দারুণ। দলকে তুললেন ইউরোর মূল পর্বে। সময়ের অন্যতম সেরা এই ফুটবলার এবার নিজেই জানালেন, গত কয়েক সপ্তাহ ধরে খেলছেন শারীরিক কিছু সমস্যা নিয়েই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2019, 10:35 AM
Updated : 18 Nov 2019, 10:35 AM

রোববার রাতে লুক্সেমবার্গকে ২-০ গোলে হারিয়ে ইউরোর মূল পর্ব নিশ্চিত করেছে পর্তুগাল। লিথুয়ানিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করা রোনালদো এই ম্যাচেও পেয়েছেন গোলের দেখা।

জাতীয় দলে যোগ দেওয়ার আগে তার ফিটনেস নিয়ে বেশ আলোচনা চলছিল। ইউভেন্তুসের শেষ দুই ম্যাচে পুরো সময় খেলার সুযোগ পাননি রোনালদো। সবশেষ এসি মিলানের বিপক্ষে জয়ের ম্যাচে দ্বিতীয়ার্ধের শুরুতেই তাকে তুলে নিয়েছিলেন কোচ মাওরিসিও সাররি। এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান রোনালদো।

পরবর্তীতে সাররি জানিয়েছিলেন, কিছুদিন ধরেই হাঁটুর চোটে ভুগছেন এই তারকা ফুটবলার।

লুক্সেমবার্গের বিপক্ষে জয়ের পর সাংবাদিকদের রোনালদো জানান, গত কয়েক সপ্তাহ ধরে পুরোপুরি ফিট হয়ে মাঠে নামতে পারছেন না তিনি।

“গত তিন সপ্তাহে আমি কিছু (শারীরিক) সমস্যা নিয়ে খেলছি। তবে এটা নিয়ে কোন বিতর্ক হয়নি, আপনারা এটা তৈরি করেছেন।”

“আমি ইউভেন্তুসকে সাহায্য করতে চেষ্টা করেছিলাম। (ম্যাচ শেষের আগে) কেউই মাঠ ছাড়তে চায় না। তবে আমি ব্যাপারটা বুঝতে পেরেছি কারণ আমি খুব একটা ভালো অবস্থায় ছিলাম না।”

ইউরো বাছাইয়ে পর্তুগালের শেষ দুটি ম্যাচেও তিনি পুরোপুরি ফিট ছিলেন না বলে জানিয়েছেন রোনালদো। 

“আমি দলের জন্য ত্যাগ স্বীকার করেছি। আমরা ইউরোর মূল পর্বে যেতে নাও পারতাম। সৌভাগ্যবশত, ক্যারিয়ারে আমি খুব বেশি চোটে পড়িনি। তবে এটা যে কোনো সময়ই হতে পারে।”

“ব্যথার কারণে আমি নিজের শতভাগ দিতে পারছি না। তবে আমি সবসময়ই খেলার চেষ্টা করি…আমি দ্রুত শতভাগ ছন্দে ফিরব।”