বার্সেলোনায় ‘ভালো নেই’ রাকিতিচ

কাম্প নউয়ে ইভান রাকিতিচের শুরুটা ছিল ঝলমলে। প্রথম মৌসুমেই পেয়েছিলেন ট্রেবল জয়ের স্বাদ। হয়ে উঠেছিলেন দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। অনেকটা আচমকাই গত দল-বদলের বাজারে চিত্রটা পাল্টে যায়। সময় গড়ানোর সঙ্গে হতাশা ঘিরে ধরেছে ক্রোয়াট এই মিডফিল্ডারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2019, 02:27 PM
Updated : 13 Nov 2019, 02:27 PM

সম্প্রতি এক টিভি শো-তে নিজের খারাপ লাগার কথা লুকানোর কোনো চেষ্টাই করেননি রাকিতিচ। বুঝিয়ে দেন, বার্সেলোনায় ভালো নেই তিনি। তবে নিজেকে আবারও প্রমাণ করে এখানে খেলে যাওয়ার ইচ্ছার কথাও জানালেন ৩১ বছর বয়সী এই খেলোয়াড়।

২০১৪ সালে সেভিয়া ছেড়ে আসার পর দ্রুত বার্সেলোনায় নিজেকে মানিয়ে নেন রাকিতিচ। হয়ে ওঠেন একাদশের নিয়মিত মুখ। কিন্তু চলতি মৌসুমে অধিকাংশ ম্যাচই তার কাটছে বেঞ্চে।

বিপত্তির শুরু সবশেষ গ্রীষ্মের দল-বদলে নেইমারকে বার্সেলোনায় ফেরানোর প্রচেষ্টা থেকে। পিএসজি থেকে ব্রাজিলিয়ান তারকাকে দলে টানতে অনেকগুলো শর্তের মধ্যে একটি ছিল, রাকিতিচকে প্যারিসের দলে পাঠানো। ব্যাপারটা ভালো লাগেনি রাকিতিচের। এরপর থেকে তিনি এরনেস্তো ভালভেরদের দলে হয়ে পড়েছেন অনিয়মিত।

সাবেক ফুটলার হোর্হে ভালদানোর টিভি শো-তে নিজের হতাশার কথা জানান রাকিতিচ।

“আমার ছোট্ট মেয়ের কাছ থেকে যদি তার খেলনাটা কেড়ে নেওয়া হয়, তার কেমন লাগবে? কষ্ট পাবে। আমিও তেমন অনুভব করছি। তারা আমার কাছ থেকে বল কেড়ে নিয়েছে-আমি ব্যথিত।”

“আমি বুঝি এবং কোচের, ক্লাবের সিদ্ধান্তকে শ্রদ্ধা করি।”

“বার্সেলোনাকে এই পাঁচ বছরে আমি অনেক কিছু দিয়েছি এবং এখানেই আমি নিজেকে উপভোগ করে যেতে চাই।”

“আমার বয়স এখন ৩১, ৩৮ নয়। আমি মনে করি, আমি আমার সেরা ফর্মে আছি।”

চলতি মৌসুমে লিগে ১২ ম্যাচের মধ্যে মাত্র একটিতে একাদশে ছিলেন রাকিতিচ, বদলি নামেন ছয় ম্যাচে।