ওমানের শক্তি-দুর্বলতা জানি: জামাল

শক্তিশালী ওমানকে সমীহ করছেন জামাল ভূইয়া। তবে ভয়ে গুটিয়ে যাচ্ছেন না। সতীর্থের সামর্থ্যে আস্থা রেখে বাংলাদেশ অধিনায়ক জানালেন, প্রতিপক্ষের শক্তি-দুর্বলতা দুটোই জানা আছে তাদের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2019, 01:40 PM
Updated : 13 Nov 2019, 01:40 PM

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে বৃহস্পতিবার স্বাগতিক ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

শক্তির দিক থেকে গ্রুপে সবচেয়ে এগিয়ে থাকা দলগুলোর একটি ওমান। তিন ম্যাচে দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে তারা। ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে কাতার। গ্রুপে এ পর্যন্ত সবচেয়ে বেশি গোল দেওয়া দলের তালিকায় তারা দ্বিতীয় (৬ গোল) স্থানে।

তিন ম্যাচে দুই হার ও এক ড্রয়ে বাংলাদেশের প্রাপ্তি ১ পয়েন্ট। সবশেষ ম্যাচে স্বাগতিক ভারতের সঙ্গে ড্র করেছিল তারা। ওই ম্যাচেই একমাত্র গোলটি পেয়েছিল দল। ওমানকে তাই শক্তিশালী মেনে নিজ দল নিয়ে আত্মবিশ্বাসের কথা জানান জামাল।

“ওমান শক্তিশালী দল। তারা খুবই গোছালো এবং তাদের গোল করার মতো ভালো খেলোয়াড় আছে। আমাদের কাজ হবে ওমানকে গোল করতে না দেওয়া।”

“আমরা ভালোভাবে প্রস্তুতি নিয়েছি। ওমানের খেলা দেখেছি। তাদের শক্তি এবং দুর্বলতাও দেখেছি। শতভাগ আত্মবিশ্বাস নিয়ে তাদের বিপক্ষে খেলতে নামব আমরা।”