লিভারপুলের বিপক্ষে হেরেও দলের পারফরম্যান্সে খুশি গুয়ার্দিওলা

লিভারপুলের মাঠে ম্যাচ হারলেও কঠিন প্রতিপক্ষের বিপক্ষে দলের লড়াই উপভোগ করেছেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। এমন পারফরম্যান্স দলের শক্তি যাচাইয়ের ভালো একটা মানদন্ড বলে মনে করেন এই স্প্যানিশ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2019, 08:42 AM
Updated : 11 Nov 2019, 09:47 AM

অ্যানফিল্ডে রোববার লিভারপুলের কাছে ৩-১ গোলে হারে ম্যানচেস্টার সিটি। ৫৩ মিনিটের মধ্যেই তিন গোলে পিছিয়ে পড়া সিটির একমাত্র গোলটি করেন বের্নার্দো সিলভা। এই হারের পর ১২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগ টেবিলের চার নম্বরে আছে বর্তমান চ্যাম্পিয়নরা।

প্রতিপক্ষের মাঠে লিগের শেষ ১২ ম্যাচের ১১টিতে জয়ের আত্মবিশ্বাস নিয়ে লিভারপুলের মাঠে নেমেছিল গুয়ার্দিওলার দল। কিন্তু অ্যানফিল্ড থেকে ফিরতে হয়েছে হতাশা নিয়ে। তবে হতাশার চেয়ে সিটি কোচের কাছে গুরুত্ব পাচ্ছে দলের লড়াকু পারফরম্যান্স।

“এই মাঠে যেভাবে আমরা খেলেছি, সেটা দারুণ। অন্য যে কোন সময়ের চেয়ে আমি আমার দলকে নিয়ে অনেক বেশি গর্বিত। এই মাঠে ইউরোপের সেরাদের বিপক্ষে অসাধারণ পারফরম্যান্স করেছি। খুব ভালো খেলেছি আমরা।”

“আমরা দেখিয়ে দিয়েছি, কেন আমরা বর্তমান চ্যাম্পিয়ন। যে ধরনের খেলা খেলেছি, তা দেখিয়েছে কেন আমরা টানা দুইবার শিরোপা জিতেছি।”

১২ রাউন্ড শেষে ১১ জয় ও এক ড্রতে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে লিভারপুল। তাদের সাথে সিটির ব্যবধান ৯ পয়েন্টের। লিগের অনেকটা পথ বাকি থাকায় এখনই শিরোপা নিয়ে ভাবছেন না গুয়ার্দিওলা।

“এখনও সাত মাস সময় আছে। যদি লিভারপুল (প্রিমিয়ার লিগ) শিরোপা জেতে, তাহলে আমি সবার আগে তাদেরকে অভিনন্দন জানাব। কারণ আমরা অস্বীকার করতে পারি না যে তারা কত ভালো দল।”

“(শিরোপা জিতব কিনা) তা আমি জানি না। আমি জাদুকর নই, ভবিষ্যত বলতে পারি না …… আমাদের সামনে এখন তিনটা দল আছে যাদের শিরোপা জয়ের সম্ভাবনা আমাদের চেয়ে বেশি। তাই আমাদের চেষ্টা চালিয়ে যেতে হবে।”