দুরন্ত লিভারপুলের মাঠে ম্যানসিটির হার

ম্যাচের শুরুতেই দুবার জালে বল পাঠাল লিভারপুল। বিরতির পর ব্যবধান আরও বাড়ান সাদিও মানে। শেষদিকে একটি গোল শোধ করলেও ছুটতে থাকা প্রতিপক্ষকে আটকাতে পারেনি ম্যানচেস্টার সিটি। বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে দাপুটে জয়ে লিগ টেবিলে শীর্ষস্থান মজবুত করেছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2019, 06:29 PM
Updated : 10 Nov 2019, 06:56 PM

অ্যানফিল্ডে রোববার ৩-১ গোলে জেতে ইউরোপ চ্যাম্পিয়নরা। বিরতির আগে গোল করেন ফাবিনিয়ো ও মোহামেদ সালাহ। দ্বিতীয়ার্ধে মানের গোলের পর ব্যবধান কমান বের্নার্দো সিলভা।

আসরে সিটির এটি তৃতীয় পরাজয়। লিভারপুলের থেকে ৯ পয়েন্ট পিছিয়ে পড়ে শিরোপা ধরে রাখার দৌড়েও বেশ খানিকটা পিছিয়ে পড়ল সিটি। 

লিগে দুর্দান্ত ছন্দে এগিয়ে চলেছে লিভারপুল। প্রতিযোগিতাটিতে  তারা শেষ হারের তেতো স্বাদ পেয়েছে সেই জানুয়ারিতে, এই সিটির বিপক্ষেই। অন্যদিকে, লিগে প্রতিপক্ষের মাঠে শেষ ১২ ম্যাচের ১১টিতেই জয়ের আত্মবিশ্বাস সঙ্গী ছিল পেপ গুয়ার্দিওলার শিষ্যদের। দারুণ ছন্দে থাকা দুই দল উপহার দিল জমজমাট এক লড়াই।

প্রথমার্ধে বল দখলে এগিয়ে ছিল সিটিই। কিন্তু প্রতিপক্ষের জালে নিজেদের প্রথম দুই শটেই গোল আদায় করে নেয় স্বাগতিকরা। ষষ্ঠ মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে দুর্দান্ত এক শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের মিডফিল্ডার ফাবিনিয়ো। সাত মিনিট পর অ্যান্ড্রু রবার্টসনের দারুণ এক ক্রসে হেডে জাল খুঁজে নেন সালাহ।

২৮তম মিনিটে ব্যবধান কমাতে পারতো সিটি। আনহেলিনোর শট ভার্জিল ভন ডাইকের হাঁটুতে লেগে বাইরের পোস্ট ছুঁয়ে বেরিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে মানের গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় গতবারের রানার্সআপরা। জর্ডান হেন্ডারসনের ক্রসে হেড করে বল জালে জড়ান দূরের পোস্টে থাকা সেনেগালের এই ফরোয়ার্ড। সিটির গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো বলে হাত ছোঁয়ালেও থামাতে পারেননি।

৭৮তম মিনিটে ব্যবধান কমায় সিটি। ডি-বক্সের ভেতর থেকে আনহেলিনোর আড়াআড়ি পাস পেয়ে নিখুঁত শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন বের্নার্দো সিলভা।

প্রিমিয়ার লিগে এ নিয়ে টানা ২৯ ম্যাচ অপরাজিত রইল ‘অল রেড’ খ্যাত দলটি। ১২ রাউন্ড শেষে ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট শীর্ষে থাকা লিভারপুলের। সমান ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে আছে লেস্টার সিটি ও চেলসি।

আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের চারে ম্যানচেস্টার সিটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক